Logo
রবিবার, ৩১ মে, ২০২০ | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

ঘুর্ণিঝড় আম্ফানে গৃহহারাদের ঘর তুলে দিচ্ছে সেনাবাহিনী

প্রকাশের সময়: ১২:৩৩ পূর্বাহ্ণ - রবিবার | মে ২৪, ২০২০

তৃতীয় মাত্রা

ঘুর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে পটুয়াখালীর কলাপাড়াস্থ গৃহহারাদের পূণর্বাসনে এগিয়ে এসেছে সেনাবাহিনী। বরিশাল শেখ হাসিনা সেনা নিবাসের অন্তর্গত সপ্তম পদাতিক ডিভিশনের সাত অর্টিলারি ব্রিগেডের ৪২ ফিল্ডের নেতৃত্বে শনিবার (২৩ মে) সকাল থেকে এ পূর্ণবাসন কার্যক্রম শুরু হয়। সেই কার্যক্রমের অংশ হিসেবে কলাপাড়া-পটুয়াখালী মহাসড়কের চৌরাস্তা বাসষ্টান্ড সংলগ্ন বেড়িবাঁধের এক মাদরাসা শিক্ষকের বিধ্বস্ত ঘর নতুন করে তুলে দিলো সেনাবাহিনী। শিক্ষক মো. আল অমিনের নতুন ঘর তুলে দেয়ার মাধ্যমেই ঐ এলাকায় এই পূণর্বাসন কার্যক্রম শুরু করেন সেনাবাহিনী যা পরিচালনা করছেন ক্যাপ্টেন ওয়াসিফ। বাকিদেরও পর্যায়ক্রমে ঘর তুলে দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

উল্লেখ্য, আম্ফানের তাণ্ডবে গৃহহারা মানুষের পূণর্বাসনে বরিশাল শেখ হাসিনা সেনা নিবাসের অন্তর্গত সপ্তম পদাতিক ডিভিশনের ৭ম অর্টিলারি ব্রিগেডের ৪২ ফিল্ডের নেতৃত্বে শনিবার (২৩ মে) সকাল থেকে এ পূর্ণবাসন কার্যক্রম শুরু হয়।

প্রসঙ্গত, ঘুর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে ক্ষতিগ্রস্তদের প্রথম দিন তথা বৃহস্পতিবার (২১মে)  থেকেই ঘর নির্মাণ, অর্থ ও ত্রাণ সহায়তা দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইতোমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও পরিচালকগণ ক্ষয়ক্ষতি নিরপণের জন্য জেলা প্রশাসকদের সঙ্গে সমন্বয় করে কাজ শুরু করেছেন।ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ করে ত্রাণ বিতরণের কাজ শুরু হয়েছে বৃহস্পতিবার (২১মে) সকাল থেকেই। একই সঙ্গে ক্ষতিগ্রস্ত এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহ, বিদ্যুৎ লাইন মেরামত, কৃষি ও গবাদিপশুর ক্ষয়ক্ষতি নিরূপণ, সড়ক বাঁধ ও ঘরবাড়ির ক্ষয়ক্ষতি নিরূপণের কাজও চলছে।

-কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা

Read previous post:
৬০ জন তৃতীয় লিঙ্গের মানুষকে কাপড় ও নগদ অর্থ দিলেন নিপুণ

তৃতীয় মাত্রা ঢাকাই চলচ্চিত্রের যে ক'জন শিল্পী করোনার সংকটে মানুষের পাশে দাঁড়িয়েছেন তাদের মধ্যে অন্যতম চিত্রনায়িকা নিপুণ। শুধু ব্যক্তিগত তহবিল...

Close

উপরে