Logo
বুধবার, ০৩ জুন, ২০২০ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

৬০ জন তৃতীয় লিঙ্গের মানুষকে কাপড় ও নগদ অর্থ দিলেন নিপুণ

প্রকাশের সময়: ৯:৫৭ অপরাহ্ণ - শনিবার | মে ২৩, ২০২০

তৃতীয় মাত্রা

ঢাকাই চলচ্চিত্রের যে ক’জন শিল্পী করোনার সংকটে মানুষের পাশে দাঁড়িয়েছেন তাদের মধ্যে অন্যতম চিত্রনায়িকা নিপুণ। শুধু ব্যক্তিগত তহবিল নয়, বিভিন্ন সংস্থা থেকে সহায়তা এনে দিয়েছেন চলচ্চিত্র কর্মীদের।

কর্তব্যরত পুলিশকর্মীদের পাশে দীর্ঘদিন ধরে খাদ্য সহায়তা করেছেন। চলচ্চিত্রশিল্পীদের পাশে দাঁড়িয়েছেন, ফান্ড নিয়ে এসেছেন। নানাভাবেই সহায়তা করে গেছেন জাতীয় চলচ্চিত্রে পুরস্কার পাওয়া এই নায়িকা। এবার তিনি তৃতীয় লিঙ্গের মানুষদের জামা-কাপড় উপহার দিলেন। গতকাল শুক্রবার (২২ মে) নিজ ব্যবসা প্রতিষ্ঠান টিউলিপ নেইলস এন্ড স্পা লিমিটড-এর কর্মকতারা তাদের ঈদ বোনাসের কিছু অংশ সবাই মিয়ে একত্রে করে ৬০ জন হিজড়ার হাতে খাবার ও পোশাক তুলে দিয়েছেন।আর ‘নেইলস এন্ড স্পা লিমিটেড’ পরিচালক চিত্রনায়িকা নিপুণ নগদ অর্থ সহায়তা করেছেন।

নিপুন নিজের ফেসবুকে লিখেছেন, দেশে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করায় খেটে খাওয়া মানুষের পাশাপাশি বিপাকে পড়েছেন তৃতীয় লিঙ্গের মানুষেরাও। বিগত পাঁচ বছর ধরেই তৃতীয় লিঙ্গের মানুষের নিয়মিত সহযোগিতা করে আসছে আমার প্রতিষ্ঠান টিউলিপ নেইলস এন্ড স্পা লিমিটেড। ঈদ-পূজা,পয়লা বৈশাখ, হ্যাপি নিউ ইয়ার বিভিন্ন উৎসবে এবং প্রায় সময়ই নিয়মিত তাদেরকে সহযোগিতা করে আসছি । করোনার এই মহামারীর সময় তাদেরকে একাধিকবার সহযোগিতা করা হয়েছে।

তিনি বলেন, আজকেও তাদেরকে কিছু বাজার নগদ অর্থ ও আমার কিছু কাপড়, যা প্রায় নতুন যা আমার সাইজে না হওয়ার কারণে একটি বার ও পরা হয়নি এবং কিছু কাপড় আমি দুই একবার ব্যবহার করেছি। এসব তাদেরকে দিয়েছি। আমি এর আগেও একবার বলেছিলাম আমাদের এরকম অল্প পুরাতন জামা কাপড় যা একেবারে নতুনের মতোই, এসব কাপড় বাসায় আলমারিতে তুলে না রেখে যাদের প্রয়োজন তাদের কে আমরা ঈদের উপহার হিসেবে পাঠিয়ে দিতে পারি । আর একটি কথা বলতে চাই ,
তারা তৃতীয় লিঙ্গের মানুষ হয়ে পৃথিবীতে জন্মগ্রহণ করেছেন আল্লাহতালার ইচ্ছাতেই।

নিপুন বলেন, ‘আমরা শিক্ষিত সমাজ যদি তাদেরকে স্বীকৃতি না দেই তাদের পাশে যদি না দাঁড়ায় তাহলে তারা কার কাছে যাবে ?
আসুন আমরা আমাদের সামর্থমতো তাদেরকেও সহযোগিতা করি।’

Read previous post:
পাটগ্রামে ৩০৫ পরিবারে বিজিবির খাদ্যসামগ্রী বিতরণ

তৃতীয় মাত্রা মোস্তাফিজুর রহমান লালমনিরহাট: বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি)- এর উদ্যোগে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার সীমান্তবর্তী এলাকার গরীব ও দুস্থ জনসাধাণের মাঝে...

Close

উপরে