Logo
রবিবার, ৩১ মে, ২০২০ | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

৩৪ হাজার পরিবারকে দুই কোটি টাকার সহায়তা বাণিজ্যমন্ত্রীর

প্রকাশের সময়: ৬:২৫ অপরাহ্ণ - শনিবার | মে ২৩, ২০২০

ফাইল ছবি

তৃতীয় মাত্রা

করোনায় কর্মহীন ও অসহায় ৩৪ হাজার পরিবারকে পর্যায়ক্রমে খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য সহায়তা দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি তার নির্বাচনী এলাকা রংপুরের পীরগাছা-কাউনিয়ার মানুষের মাঝে এসব পণ্য সামগ্রী বিতরণ করেছেন। শনিবার (২৩ মে) বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি বরাদ্দের চাল ছাড়াও ত্রাণ সামগ্রীতে তিনি নিজস্ব অর্থায়নে চাল, আটা, আলু, ডাল, তেল, লবণ এবং সাবান বিতরণ করেছেন। এ দু’টি উপজেলার কর্মহীন, দুস্থ ও অসহায় মানুষের মাঝে এ খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঈদ উপলক্ষে ১০ হাজার পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। রংপুরের বিভিন্ন সংগঠন-সংস্থা এবং দরিদ্রদের মাঝে এ ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। পীরগাছা এবং কাউনিয়া উপজেলার দরিদ্র মানুষ প্রধানমন্ত্রীর নগদ আর্থিক সুবিধার আওতায় এসেছেন। এর ফলে মানুষের মাঝে দুর্ভোগ বহুলাংশে লাঘব হবে।

এতে আরও বলা হয়, ইতোমধ্যে বাণিজ্যমন্ত্রী ব্যক্তিগত অর্থায়নে ৩৪ হাজার পরিবারের মধ্যে ৬১ লাখ ২০ হাজার টাকা মূল্যের ১ লাখ ৭০ হাজার কেজি চাল, ১৭ লাখ টাকা মূল্যের ৬৮ হাজার কেজি আটা, ২০ লাখ ৪০ হাজার টাকা মূল্যের ১ লাখ ২ হাজার কেজি আলু, ২৮ লাখ ৯০ হাজার টাকা মূল্যের ৩৪ হাজার লিটার তেল, ৩ লাখ ৩৬ হাজার টাকা মূল্যের ৬ হাজার কেজি চিনি, ২ লাখ ৭০ হাজার টাকা মূল্যের ৬ কেজি সেমাই, ৫৪ লাখ ৪০ হাজার টাকা মুল্যের ৬৮ হাজার কেজি ডাল, ৪ লাখ ৪২ হাজার টাকা মূল্যের ১৭ হাজার কেজি লবণ, ৩ লাখ ৪০ হাজার টাকা মূল্যের ৩৪ হাজার পিস সাবান বিতরন সম্পন্ন হয়েছে।

এলাকার সুবিধাভোগীরা জানান, আমরা টিপু মুনশির মতো জনদরদি মানুষ পেয়ে নিজেদের খুবই ভাগ্যবান মনে করছি। যেকোনো বিপদ-আপদে আমরা তাকে পাশে পাই। তিনি আমাদের অভিভাবক। সরকারি ত্রাণের চাল ছাড়াও তিনি নিজস্ব অর্থায়নে অসহায়দের মাঝে খাদ্য সহায়তা বিতরণ অব্যাহত রেখেছেন। তিনি যেভাবে সহযোগিতা চলমান রেখেছেন তাতে এ এলাকার মানুষের খাদ্য ও মানবিক সমস্যা হবে না।

Read previous post:
পুঠিয়ায় ৫৪৩ টি মসজিদে প্রধামন্ত্রীর অনুদান বিতরণ

তৃতীয় মাত্রা মোঃ মেহেদী হাসান  ,পুঠিয়া(রাজশাহী): রাজশাহীর পুঠিয়ায় ৫৪৩ টি মসজিদে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ করলে এমপি মনছুর রহমান। ইসলামী ফাইন্ডেশনের...

Close

উপরে