Logo
রবিবার, ৩১ মে, ২০২০ | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

একদল তরুনের ‘Help People’ সেবা দিয়ে যাচ্ছে সাধারন মানুষদের

প্রকাশের সময়: ৬:২৫ অপরাহ্ণ - শনিবার | মে ২৩, ২০২০

তৃতীয় মাত্রা

গোটা বিশ্ব যখন করোনা আতঙ্কে উন্মাদ প্রায়। ঠিক তখনই দেশ একদল তরুন সংগঠিত করল নিজেদেরকে। গড়ে তুলল ‘Help People’ নামক সামাজিক সংস্থা। সাধারন মানুষদের স্বার্থে সেবা দিয়ে যাচ্ছে ছিন্নমুল মানুষ থেকে উচ্চ বিলাসী সবাইকে। তাদের কার্যক্রম আপাততঃ রাজশাহী নগরীতেই।

সিভিল ইঞ্জিনিয়ারিং পাশ করা এক তরুন আল রশিদ রাহীর হাত ধরে গড়ে উঠেছে সংস্থাটি। বর্তমানে প্রায় শতাধিক তরুন কাজ করে যাচ্ছে এতে বিনা স্বার্থে, মানবতার কল্যানে।

সরেজমিন দেখা গেল নগরীর শালবাগান সহ বিভিন্ন এলাকায় ‘Help People’ খাদ্য সহয়তা দিচ্ছে ছিন্নমুল মানুষদের। খবর নিয়ে জানা গেল,  তারা ছিন্নমূল দারিদ্রপিড়িত মানুষগুলোকে খাদ্য সহায়তা দেওয়ার পাশাপাশি নগরীরর বিভিন্ন স্থানে জীবানুনাশক ছিটানোসহ সচেতনতামূলক মাইকিং করছে। পাশাপাশি রক্তের যোগান ও দিয়ে যাচ্ছে ‘Help People’ ।

করোনার এই ক্রান্তিকালে এখন পর্যন্ত তারা মোট ৪৮০ টি পরিবারে খাদ্য সহায়তা দিয়েছে এবং ছিন্নমুল মানুষদের রান্না করা খাদ্য বিতরন করে যাচ্ছে।  একই সময়ে প্রায় ৪০ জনের বেশি ব্যক্তিকে রক্তের যোগান দিয়েছে সমাজ সেবামূলক সংস্থাটি।

‘Help People’-এর প্রতিষ্ঠাতা আল রশীদ রাহীর সাথে  তাদের কার্যক্রম সম্পর্কে জিজ্ঞাসা করলে তিনি বলেন, আমার খুব ইচ্ছা ছিল মানুষের পাশে দাড়ানোর, নিজ উদ্যোগে প্রথমে কাজ শুরু করলেও এখন অনেকেই সারা দিয়ে আমাদের সাথে কাজ করে যাচ্ছে এবং বর্তমানে আমরা খাদ্য দ্রব্য বিতরন থেকে শুরু করে রক্তদান ও জিবানুনাশক ছিটানোসহ বিভিন্ন সচেতনতামূলক কাজ করে যাওয়ার চেষ্টা চালাচ্ছি।

-মুহাম্মদ তামিম সিফাতুল্লাহ, রাজশাহী থেকে

Read previous post:
৩৪ হাজার পরিবারকে দুই কোটি টাকার সহায়তা বাণিজ্যমন্ত্রীর

ফাইল ছবি তৃতীয় মাত্রা করোনায় কর্মহীন ও অসহায় ৩৪ হাজার পরিবারকে পর্যায়ক্রমে খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য সহায়তা দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।...

Close

উপরে