Logo
রবিবার, ৩১ মে, ২০২০ | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

এবছর ঈদ কার্ড ছাপাননি প্রধানমন্ত্রী, শুভেচ্ছা বিনিময় কি ভার্চুায়াল মিডিয়ায়?

প্রকাশের সময়: ২:৫৮ অপরাহ্ণ - শনিবার | মে ২৩, ২০২০
(ফাইল ছবি)

তৃতীয় মাত্রা

আমরা জানি যে, প্রতি বছর রমজান মাসজুড়ে নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ইফতার করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি নানাজনের কাছে পাঠানো হয় ঈদের শুভেচ্ছা কার্ড। ঈদের দিন প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে সাধারণ মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছাও বিনিময় করেন তিনি। তবে এবছর প্রেক্ষপট ভিন্ন। করোনায় উদ্ভূত পরিস্থিতিতে ইফতারের কোনো আয়োজন হয়নি তাকে নিয়ে, ছাপাননি ঈদ শুভেচ্ছা কার্ড। এমনকি ঈদের দিনের শুভেচ্ছা বিনিময় কিভাবে হবে সেটাও প্রশ্ন অনেকেরই। তাহলে কি এবছর ঈদ শুভেচ্ছা বিনিময় ভার্চুায়াল মিডিয়ায় করবেন প্রধানমন্ত্রী?

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, প্রতি বছর ঈদের দিন সকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি বাসভবন গণভবনে দলীয় নেতাকর্মী, বিচারক, বিদেশি কূটনীতিকসহ সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করতেন কিন্তু এবার এখন পর্যন্ত প্রধানমন্ত্রীর তেমন কোনো শিডিউল নেই।

শুভেচ্ছা বিনিময় কি তবে ভার্চুায়াল মিডিয়ায় হবে? -এমন প্রশ্নের জবাবে কার্যালয়ের প্রেস উইং সূত্র থেকে (নাম না প্রকাশ করার শর্তে) বলছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অতীতে সকল সাধারণ জনগণ, নেতাকর্মী, সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব, কূটনীতিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতেন। কিন্তু এবারের করোনা পরিস্থিতিতে আপাতত প্রধানমন্ত্রীর কোনো শিডিউল এখন পর্যন্ত নেই। সামাজিক দূরত্ব বজায় রেখে যতটুকু করা সম্ভব সেটাই হয়তো হবে।

উল্লেখ্য, বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় গত ৮ মার্চ। তারপর থেকে দিন গড়ানোর সাথে সাথে বেড়েই চলছে আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুর হারও। এ পরিস্থিতিতে সারাদেশে অনেকটাই লকডাউনের অনুকরণে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এখন পর্যন্ত বন্ধ রয়েছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান।

প্রাণঘাতী ভাইরাসটি প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতে মানুষকে ঘরে রাখার লক্ষ্যে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। এর মধ্যে দফায় দফায় ছুটি বাড়িয়ে তা ৩০ মে পর্যন্ত করা হয়েছে। যদিও ঢাকা, চট্টগ্রাম, গাজীপুর ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন এলাকার পোশাক কারখানা খুলে দেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে খুলে দেয়া হয়েছে মসজিদ এবং দোকানপাট-শপিংমলও।

প্রসঙ্গক্রমে আরও উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ২৪ জনের মৃত্যু হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। ফলে ভাইরাসটিতে মোট ৪৩২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৬৯৪ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০ হাজার ২০৫ জনে।

-জিয়াউদ্দিন খন্দকার, স্টাফ রিপোর্টার

Read previous post:
পুলিশকে ফাঁকি দিলেও করোনাকে দেয়ার সুযোগ নেই : কাদের

ফাইল ছবি তৃতীয় মাত্রা পুলিশকে ফাঁকি দিলেও করোনার সংক্রমণ ও মৃত্যুকে ফাঁকি দেয়ার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের...

Close

উপরে