Logo
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০ | ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

পিরোজপুরের ইন্দুরকানীতে একই পরিবারের ৮ জনসহ ৯ জনের করোনা শনাক্ত

প্রকাশের সময়: ১২:৪৪ অপরাহ্ণ - শনিবার | মে ২৩, ২০২০

 

তৃতীয় মাত্রা

রবিউল হাসান মনির ,পিরোজপুর : পিরোজপুরে একই পরিবারের ৪ জন ও অন্য পরিবারের স্বামী-স্ত্রী সহ ৯ জনের করোনা সনাক্ত হয়েছে আক্রান্তদের ৮ জনের বাড়ি জেলার ইন্দুরকানী ও ১ জন জেলার মটবাড়িয়ায় বলে জানা গেছে।
জেলা সিভিল সার্জন ডাক্তার মো. হাসানাত জাকি শনিবার (২৩মে) সকালে এ তথ্যের নিশ্চিত করে জানান, শুক্রবার (২২ মে) রাতে বরিশাল মেডিকেল কলেজ থেকে তাদের করোনা পজেটিভ রিপোর্ট আসে।
জানা গেছে, জেলার ইন্দুরকানীতে ঢাকা ও নারায়নগঞ্জ ফেরত একই পরিবারের ৪ জন ও ২ জন সহ দুই গ্রামে ৮ জন এবং জেলার মঠবাড়িয়ায় ১ জন করোনা আক্রান্ত রোগীর শনাক্ত হয়েছে। শুক্রবার (২২মে) রাতে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজের অণুজীব বিঞ্জান বিভাগের করোনা পরীক্ষাগার থেকে পিরোজপুর সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো প্রতিবেদনে জেলায় একই দিনে ৯ জনের করোনা শনাক্তের খবর আসে।
জেলার ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সের আবাসিক চিকিৎসক (আরএমও) ডাক্তার আমিনুল ইসলাম জানান, আক্রান্ত ৪ জনের বাড়ি উপজেলার বালিপাড়া ইউনিয়নের চর বলেশ্বর গ্রামের তারা একই পরিবারের মা (৩৫), মেয়ে (১৮) এবং দুই ভাই ১২ ও ৬ বছর বয়সের মেয়ে কলেজ ছাত্রী ও ২ ছেলে সপ্তম ও প্রথম শ্রেণীর ছাত্র ওই পরিবারের পিতারও নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে তার ফলাফল এখনো আসে নি এ ছাড়া একই গ্রামের আরো এক যুবক (২৫) এর করোনা পজিটিভ হিসাবে সনাক্ত হয়েছেন। আক্তান্তরা ঢাকা থেকে নিজ এলাকায় এসেছেন এছাড়া ওই উপজেলার একই (বালিপাড়া) ইউনিয়নের বালিপাড়ার সেপাই বাড়িতে করোনা রোগীর সংস্পর্শে থাকা এক গৃহকর্তী (৫০) করোনা আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছে। গত ১৮ মে তাদের নমুনা সংগ্রহ করে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়।
তিনি আরো জানান, এদের শরীরে কোন করোনা উপসর্গ দেখা দেয় নি। নমুনা সংগ্রহের পর স্বাস্থ্যকর্মিদের ঘরে থাকার নির্দেশনা অমান্য করে এরা গ্রামের অনেকের সাথে উঠা-বসা সহ হাট বাজারে অনায়াসেই ঘোরাফেরা করেছেন। এছাড়া পুরুষ লোকজন নিয়মিত মসজিদে জামায়াতে নামাজ আদায় করেছিল। তাই তাদের ঘোরা-ফেরার সম্ভাব্য সকল স্থানের তথ্য সংগ্রহ করে সেই সব স্থানকে লকডাউন ঘোষনা করা হবে।
ইন্দুরকানী উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মাদ আল-মুজাহিদ, শনিবার (২৩মে) সকালে আক্রান্তদের বাড়ি লক ডাউনের প্রস্তুতি চলছে আক্রান্তরা সম্ভাব্য ঘোরা-ফেরার সকল স্থান লক ডাউন করা হবে।
জেলার মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলী হাসান জানান, মঠবাড়িয়া উপজেলার ধাঁনিসাফা গ্রামের ৬০ বছরের এক পুরুষ করোনা আক্রান্ত হিসাবে সনাক্ত হয়েছে।
জেলা প্রশাসক আবু আলী মোহাম্মাদ সাজ্জাদ হোসেন জানান, আক্রান্তদের বাড়ি লক ডাউন করা সহ এ সময় তাদের সকল খাদ্য সহযোগীতা প্রদান করা হবে।
উল্লেখ্য, এ নিয়ে জেলায় এখন করোনা আক্রান্তের সংখ্যা ৫৩ জন।

Read previous post:
বেঁচে যাওয়া ব্যক্তির মুখে পাকিস্তানের উড়োজাহাজ দুর্ঘটনার লোমহর্ষক বর্ণনা

তৃতীয় মাত্রা পাকিস্তানের করাচিতে গতকাল শুক্রবার ৯৯ জন যাত্রী নিয়ে বিধ্বস্ত হয় একটি উড়োজাহাজ। এই ঘটনায় এখন পর্যন্ত ৯৭ জনই...

Close

উপরে