Logo
রবিবার, ৩১ মে, ২০২০ | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

মাঠে ময়দানে নয়, এবার ভিড় এড়াতে বরিশাল মসজিদগুলোতে হবে একাধিক ঈদের জামাত

প্রকাশের সময়: ১১:২৯ পূর্বাহ্ণ - শনিবার | মে ২৩, ২০২০

তৃতীয় মাত্রা

খোকন হাওলাদার, গৌরনদী ( বরিশাল ) : বরিশালে একসঙ্গে অতিরিক্ত মুসল্লির ভিড় এড়াতে নগরী ও জেলার মসজিদগুলোতে একাধিক ঈদের জামাত করার নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার ইমাম সমিতির নেতৃবৃন্দের সঙ্গে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বৈঠক করে এ সিদ্ধান্তের কথা জানান।

জেলা প্রশাসক জানান, করোনার প্রাদুর্ভাব রোধে সরকারি নির্দেশনা অনুযায়ী ঈদের জামাত খোলা মাঠে করা যাবে না। এজন্য তিনি গতবৃহস্পতিবার ইমাম ও মসজিদ কমিটির নেতৃবৃন্দর সঙ্গে আলোচনা করেন। ওই সভায় সিদ্ধান্ত হয়েছে ঈদের দিন সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত প্রতিটি মসজিদে একাধিক ঈদের জামাত করা যাবে। মুসল্লিদের উপস্থিতি দেখে পরিস্থিতি বিবেচনায় মসজিদ কমিটি এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন। ঈদ জামাতে সামাজিক দুরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

বরিশাল মহানগর ইমাম সমিতির সভাপতি ও জামে কশাই মসজিদের ইমাম কাজী আব্দুল মান্নান বলেন, জেলা প্রশাসনের নির্দেশ মেনে নগরীর সুপরিচিত মসজিদগুলোতে ২টি থেকে ৪টি পর্যন্ত ঈদ জামাতের আয়োজন করা হয়েছে। কশাই মসজিদে ৩টি এবং এবায়দুল্লাহ মসজিদে ৪টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

কাজী আব্দুল মান্নান বলেন, জেলা প্রশাসকের নির্দেশ তিনি বেশিরভাগ মসজিদের ইমামদের জানিয়ে দিয়েছেন। যাতে করে সংশ্লিষ্ট মসজিদগুলোতে একাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

Read previous post:
সাহস করে ছোট্র ম্যাসেজ! বড় সংসার, বাবা কর্মহীন, খাদ্য সংকটে আছি স্যার…

তৃতীয় মাত্রা রাকিবুল হাসান বিশেষ প্রতিনিধি আদমদীঘিঃ একটা সাহস করে ছোট্ট ম্যাসেজ। বড় সংসার। বাবা কর্মহীন। খাদ্য সংকটে আছি স্যার''...

Close

উপরে