Logo
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০ | ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

নবীনগরে ক্লিন গ্রীন ইউনিটের ঈদ উপহার বিতরণ

প্রকাশের সময়: ৯:৩০ অপরাহ্ণ - শুক্রবার | মে ২২, ২০২০

তৃতীয় মাত্রা

মোঃ সফর মিয়া,নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া): নবীনগর উপজেলায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন খেটে খাওয়া দরিদ্র ও অসহায় ১৩০ টি পরিবারের মাঝে ঈদ উপহার হিসাবে বিভিন্ন ধরনের খাদ্যদ্রব্য বিতরণ করেছে পরিবেশবাদী সংগঠন ‘ক্লিন গ্রীন বাংলাদেশথ এবং সামাজিক সংগঠন ‘গরিব ফাউন্ডেশনথ।
এ উপলক্ষ্যে সংগঠনটি উপজেলার নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে সামাজিক দূরত্ব অনুস্বরণ করে একটি সুধী সমাবেশ করেছে। কর্মসূচির উদ্বোধন করেন নবীনগর পৌরসভার মেয়র এডভোকেট শিব সংকর দাশ।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সৌদি আরবের কিং ফাহাদ বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রফেসর ড. এ এইচ এম আব্দুর রহীম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নবীনগর পৌরসভার কাউন্সিলর মোঃ আল মামুন, যুবলীগ নেতা পারভেজ হোসেন।
‘ক্লিন গ্রীন বাংলাদেশথ এর প্রতিষ্ঠাতা এবং প্রধান সমন্বয়কারী জি এম কিবরিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন সাংবাদিক শ্যামা প্রসাদ চক্রবর্তী, মাওলানা এম এ মতিন, মোস্তাফিজুর রহমান মাস্টার, মোঃ এনামুল মাষ্টার প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “ক্লিন গ্রীন বাংলাদেশ সারাদেশে পরিবেশ পরিচ্ছন্ন ও সবুজ করতে স্কুল-কলেজ কেন্দ্রীক যে ধরনের কর্মসূচি পালন করে আসছে, তা সত্যিকারের একটি মহৎ ও ভাল কাজ। তাছাড়া করোনার প্রাদুর্ভাবে সংগঠনটি গরিব ফাউন্ডেশনের সাথে যৌথ প্রয়াসে সারাদেশের অসহায় মানুষের পাশে যেভাবে দাড়িয়েছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখে।”
অনুষ্ঠানের উদ্বোধক হিসাবে নবীনগরের পৌর মেয়র এডভোকেট শিব শঙ্কর দাশ তার বক্তৃতায় সারাদেশ ক্লিন গ্রীন বাংলাদেশের ১০ টি ইউনিটের পাশাপাশি নবীনগরে যে একটি ইউনিট করা হয়েছে সে জন্য আমি ক্লিন গ্রীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা জি এম কিবরিয়াকে ধন্যবাদ জানান। সিজিবি নবীনগর ইউনিট নবীনগর পৌরসভায়সহ অত্র এলাকা পরিচ্ছন্নতা ও সবুজায়নে ভূমিকা রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
সভাপতির বক্তব্যে ‘ক্লিন গ্রীন বাংলাদেশথ এর প্রতিষ্ঠাতা জি এম কিবরিয়া বলেন যে, তারা রমজানের পূর্বে সারাদেশে সিজিবিথর খাদ্য তহবিল-১ এর আওতায় তাদের ১০ টি ইউনিটের মাধ্যমে সারা দেশে মোট ৮০০ পরিবারের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করেছে। আজ সারাদেশে খাদ্য তহবিল-২ এর আওতায় সিজিবিথর ১০ টি ইউনিটে একযোগে মোট ৬৬০ টি পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা হচ্ছে। ইউনিট গুলো হলো ঢাকা, সিলেট, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বগুড়া, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, তিতাস(কুমিল্লা) ও নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)। তিনি আরও জানান যে, সিজিবি তাদের দশটি ইউনিটের মাধ্যমে আসন্ন পরিবেশ দিবস-২০২০ উপলক্ষে মোট ২ হাজার ২০ টি গাছ রোপণ করবে।

 

Read previous post:
যুক্তরাষ্ট্র প্রবাসীর উদ্দ্যোগে ৬০ অসহায় পরিবারের ঈদ উপহার বিতরন

তৃতীয় মাত্রা কামাল হোসেন, সুনামগঞ্জ : যুক্তরাষ্ট্র প্রবাসীর উদ্দ্যোগে সুনামগঞ্জে বৈশ্বিক মহামারী করোনাভাইরাস প্রাদুর্ভাব ও সংকট কালীন সময়ে কর্মহীন হয়েপড়া...

Close

উপরে