Logo
বুধবার, ১৫ জুলাই, ২০২০ | ৩১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

আমতলীতে প্রতিবন্ধী ও দুস্থদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ

প্রকাশের সময়: ৭:৩৫ অপরাহ্ণ - শুক্রবার | মে ২২, ২০২০

 

তৃতীয় মাত্রা

এম এ সাইদ খোকন ,আমতলী(বরগুনা) : বরগুনার আমতলীতে কোভিড-১৯ করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবে ঘরবন্দি মানুষ পড়েছেন খাদ্য সংকটে। এমন মুহুর্তে জাতীয় সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে প্রতিবন্ধী ও দুস্থদের মাঝে মাননীয় প্রধান মন্ত্রীর খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। শুক্রবার (২২মে) আমতলী সরকারী একে হাইস্কুল মাঠে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ৩০০’ জন প্রতিবন্ধী ও দুস্থদের মাঝে চাল, আলু, তৈল, বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান , উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন ।এ সময় উপজেলা সমাজসেবা অফিসার মো.হেমায়েত উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
সমাজসেবা অফিসার মো.হেমায়েত উদ্দিন জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে অনেক কিছু থেমে গেলেও একদিনের জন্যও আমাদের সেবা কার্যক্রম থেমে থাকেনি ।মহামারী এই ভাইরাস সারা দেশে ছড়িয়ে পড়লে অসহায়, কর্মহীন, বয়স্ক, নির্ভরশীল, শারীরিকভাবে অক্ষম ও বিভিন্ন ধরণের প্রতিবন্ধী মানুষগুলো যেন আরও অসহায় হয় পড়ে। আর এই অসহায় মানুষগুলোর সহায় আর নির্ভরতার একটি অন্যতম আশ্রয়স্থল ও জাতিগঠনমূলক প্রতিষ্ঠান হলো সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর।
আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান বলেন, দেশের এই সংকটময় সময়েও লক্ষ্যভুক্ত দুস্থ, অবহেলিত, পশ্চাৎপদ, দরিদ্র, এতিম, অটিস্টিক ও প্রতিবন্ধী এবং সমাজের অনগ্রসর মানুষের কল্যাণ ও উন্নয়নের জন্য সামাজিক নিরাপত্তা বেষ্টনীর বিভিন্ন ভাতা কার্যক্রমের শতভাগর্ সেবাগ্রহীতাদের হাতে পৌঁছে দিচ্ছে উপজেলা সমাজসেবা অধিদফতর।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন মুঠোফোনে বলেন, উপজেলার বিভিন্ন স্থানের অসহায় দুস্থ ও প্রতিবন্ধী ৩ শত জনকে শুক্রবার ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ১ লিটার তৈল খাদ্য সহায়তা খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে ১০৬০জন প্রতিবন্ধীকে খাদ্য সহায়তা প্রদান করা হবে।
আমতলীতে ইমামদের মাঝে নগদ অর্থ বিতরন
আমতলী(বরগুনা)প্রতিনিধি: আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. মতিয়ার রহমান তার ব্যাক্তিগত তহবিল থেকে মরন ব্যাধি করোনার প্রভাবে আর্থিক ভাবে সংকটে থাকা উপজেলার ৯৭টি জামে মসজিদের ৯৭ জন ইমাম ও মোয়াজ্জিনের মানবিক বিষয়টি বিবেচনা করে শুক্রবার বিকালে পৌরসভা মিলনায়তনে সামাজিক সুরক্ষা বজায় রেখে প্রত্যেক ইমামকে ২৫০০০ টাকা ১বস্তা চাল ও প্রত্যেক মোয়াজ্জিনকে ১ হাজার টাকা ১ বস্তা করে চাল বিতরন করেন।
পৌরসভা মিলনায়তনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো.মতিয়ার রহমান । সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক ভাবে টাকা বিতরনের উদ্বোধন করেন আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মজিবুর রহমান , আমতলী উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম মৃধা, আওয়ামীলীগ নেতা মো. কামাল গাজীসহ সাংবাদিক পৌরসভার সকল কর্মকর্তা কাউন্সিলরসহ গন্যমান্য ব্যক্তিবর্গরা । নগদ অর্থ ও চাল বিতরনের পূর্বে মহামহারী করোন ভাইরাসের কবল থেকে রক্ষার জন্য দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
আমতলীতে ঘূর্নিঝড় আম্ফানে ঘরবাড়ী বিধ্বস্তদের মাঝে খাদ্যসহায়তা খিচুরী বিতরন
আমতলী(বরগুনা) প্রতিনিধি: বরগুনার আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নের ঘূর্নিঝড় আম্ফানে ঘরবাড়ী বিধ্বস্তদের মাঝে খাদ্যসহায়তা খিচুরী বিতরন করা হয়েছে।
জানাগেছে , শুক্রবার বিকালে উপজেলার গুলিশাখালী ইউনিয়নের গুলিশাখালী বাজারে ঘুর্ণিঝড় আম্ফানে ঘরবাড়ী বিধ্বস্ত ও বেড়ি বাধের বাইরে বসবাসকারী ও বন্যায় ক্ষতিগ্রস্থ ১০০ শত অসহায় দুস্থ ক্ষগ্রিস্থর মাঝে খিচুরী বিতরন করেন উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন। এসময় উপস্থিত ছিলেন গুলিশাখালী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ইউপি আলহাজ্ব মো. নুরুল ইসলাম মিয়া । ইউনিয়ন পরিষদ সদস্য স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

Read previous post:
ঈশ্বরগঞ্জে ২ শত ১৫ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করল স্হানীয় একটি সংঘটন

তৃতীয় মাত্রা মাজহারুল ইসলাম রানা, ঈশ্বরগঞ্জ : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে তারুন্দিয়ায় "বঙ্গবন্ধু স্মৃতি সাংস্কৃতিক জোট ও সমাজ কল্যাণ সংস্থা",সাকুয়া বাজার, ঈশ্বরগঞ্জ,...

Close

উপরে