Logo
শুক্রবার, ০৫ জুন, ২০২০ | ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

ঈশ্বরগঞ্জে ২ শত ১৫ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করল স্হানীয় একটি সংঘটন

প্রকাশের সময়: ৭:৩০ অপরাহ্ণ - শুক্রবার | মে ২২, ২০২০

তৃতীয় মাত্রা

মাজহারুল ইসলাম রানা, ঈশ্বরগঞ্জ : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে তারুন্দিয়ায় “বঙ্গবন্ধু স্মৃতি সাংস্কৃতিক জোট ও সমাজ কল্যাণ সংস্থা”,সাকুয়া বাজার, ঈশ্বরগঞ্জ, ময়মনসিংহ নামের একটি স্হানীয় সংঘটন ২১৫ অসহায়, হতদরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করেছেন।

২২ মে শুক্রবার বিকেলে এই উপহার সামগ্রী বিতরণ করা হয়।এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মাহমুদ হাসান সুমন।

এ সময় আরও উপস্থিত ছিলেন তারুন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম,ইউনিয়ন যুবলীগের সভাপতি ফরিদ খান,ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক খাইরুল কবির উজ্জ্বল,সাকুয়া বিদ্যানিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালাহউদ্দিন মাহমুদ, গিরিধরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম ফয়সাল,ছোট রাঘবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনিসুর রহমান আনিস,অত্র সংঘঠনের আহবায়ক মাহবুব অর রশিদ মামুন মাস্টার প্রমুখ।

সামাজিক দুরত্ব বজায় রেখে ও যথাযথ স্বাস্থ্য বিধি মেনেই সংঘটনের সদস্যরা উপহার সামগ্রী বিতরণ করেন।ঈদ উপহারের মধ্যে অন্তর্ভুক্ত ছিল ১ কেজি আতব চাল,১ কেজি চিনি,আধা কেজি সেমাই,আধা কেজি চিপস পিঠা, আধা লিটার সয়াবিন তেল ও ১ টি সাবান।

উক্ত সংঘটনের আহবায়ক সদস্য এসেড কারিগরি ও বাণিজ্যিক কলেজের প্রভাষক দেলোয়ার হোসেন জানান,আমরা ১৭ দিন কৃষকের ধান কেটেছি। আমাদের মূল উদ্দেশ্য ছিল কৃষকের ধান যাতে প্রাকৃতিক দূর্যোগে নষ্ট না হয়। তারাতারি যেন ফসল ঘরে তুলতে পারে। এতে দেশের খাদ্য সংকট মোকাবেলায় আমরা কাজ করেছি।
আমাদের এখানে এক কাঠা (১০ শতক) ৮০০ টাকা করে ধান কাটা হয়। আমরা কৃষককে ৩০০ টাকার সুবিধা দিয়ে ৫০০ টাকায় কেটেছি। কারন এমন অনেক কৃষক আছে শুধুমাত্র ধানটুকুই তাদের সম্বল বাজার খরচ অন্যান্য কাজ করে চালায়।।তারা আমাদের কাছ থেকে ৩৩৬০০ টাকা সহায়তা পেয়েছে। করোনার কারনে অন্যান্য কাজ বন্ধ তাই এই মূহুর্তে তার ধান কাটার টাকা ম্যানেজ করা কঠিন। তাই আমরা একটু সহায়তা করেছি যাতে কৃষরা সুন্দর ভাবে তার ধান ঘরে তুলতে পারে।
সর্বসাকুল্যে মোট ৫৬,০০০/= টাকার ধান কেটেছি। এই টাকার সাথে আরও ৯০০০/= টাকা যুক্ত করে আমরা সর্বমোট ৬৫০০০/= টাকার ত্রান ২১৫ পরিবারের মাঝে বিতরণ করেছি মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার সম্মান প্রদর্শন স্বরুপ।

 

Read previous post:
লকডাউন তান্ডবে লন্ডভন্ড পোল্ট্রি খামারসমূহ

তৃতীয় মাত্রা বিশ্ব মহামারি করেনার তান্ডবে সৃষ্ট লকডাউন পরিস্থিতিতে ব্যবসায়িকভাবে প্রায় লন্ডভন্ড হতে চলছে পোল্ট্রি খামারসমূহ। গত ২২ এপ্রিল ফার্মে...

Close

উপরে