Logo
রবিবার, ৩১ মে, ২০২০ | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

কাল জানা যাবে যে ঈদ কবে

প্রকাশের সময়: ৪:৩৩ অপরাহ্ণ - শুক্রবার | মে ২২, ২০২০

তৃতীয় মাত্রা

কাল জানা যাবে যে ঈদ কবে। রোববার না সোমবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে সেটা নির্ধারণে শনিবার সন্ধ্যায় এক সভায় বসছে জাতীয় চাঁদ দেখা কমিটি। বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে শনিবার (২৩ মে) বাদ মাগরিব এ সভা হবে।

সভায় সভাপতিত্ব করবেন জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। শুক্রবার (২২ মে) ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সভায় ১৪৪১ হিজরি সনের শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করে ঈদুল ফিতর উদযাপনের তারিখ নির্ধারণ করা হবে।

একমাস রমজানের রোজা শেষে শাওয়াল মাসের ১ তারিখে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হয়। শনিবার দেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে পরের দিন রোববার (২৪ মে) ঈদুল ফিতর উদযাপিত হবে। আর দেশের কোথাও চাঁদ দেখা না গেলে রোববার রমজান মাসের ৩০ দিন পূর্ণ হবে। সেক্ষেত্রে ঈদ উদযাপিত হবে সোমবার (২৫ মে)।

দেশের আকাশে কোথাও চাঁদ দেখা গেলে তা ৯৫৫৯৪৯৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭ টেলিফোন নম্বরে ফোন করে এবং ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করে বা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক (ডিসি) বা উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) জানানোর জন্য অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

Read previous post:
ব্রাজিলে করোনায় ২৪ ঘণ্টায় রেকর্ড ১১৮৮ জনের মৃত্যু

তৃতীয় মাত্রা কোভিড-১৯ মহামারীতে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না।লাতিন আমেরিকায় ব্রাজিলে করোনা দাপট দেখাচ্ছে।যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইতালি, স্পেন...

Close

উপরে