Logo
বুধবার, ০৩ জুন, ২০২০ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

মধুপুরে ন্যায্যমূল্যে ধান ক্রয়ের উদ্দ্যেশ্যে কৃষক নির্বাচনে উন্মুক্ত লটারির আয়োজন

প্রকাশের সময়: ১১:৪৬ পূর্বাহ্ণ - শুক্রবার | মে ২২, ২০২০
তৃতীয় মাত্রা

সাইফুল ইসলাম, মধুপুর (টাঙ্গাইল)  : বোরো ধানের- ২০২০ মৌসুমে টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলায় বোরো ধান উৎপাদনকারী কৃষকদের মধুপুর সরকারি গুদামে ন্যায্যমূল্যে ধান ক্রয়ের উদ্দেশ্যে কৃষক নির্বাচনের জন্য উন্মুক্ত লটারির আয়োজন করা হয়েছে। মধুপুর উপজেলায় চলতি বোরো ধানের মৌসুমে ১২৪২০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছে।
মধুপুর উপজেলায় গত ১৩, ১৪, ও ১৫ মে ২০২০ খ্রি. তারিখে লটারির মাধ্যমে কৃষক নির্বাচনের উদ্দেশ্যে  মাইকিং করে ৭৩২৫ জন কৃষকের নামের তালিকা পাওয়া গিয়েছিল। আর এদের মধ্যে মধুপুর পৌরসভার ৩৬৫ জন কৃষকের মধ্যে ১৮৯ জন কৃষককে লটারির মাধ্যমে নির্বাচন করা হয়েছে।
এতে ক্ষুদ্র, মাঝারি ও বড় এ তিন ক্যাটাগরিতে কৃষক নির্বাচন করা হয়েছে। মধুপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা হল রুমে লটারির মাধ্যমে ১৮ জন বড়, ৪০ জন মাঝারি এবং ১৩১ জন ক্ষুদ্র কৃষক নির্বাচন করা হয়েছে। মধুপুর উপজেলার অন্যান্য ইউনিয়নে দ্রুততম সময়ের মধ্যে তালিকাভূক্ত কৃষকদের মধ্য হতে কৃষক নির্বাচনের কাজ সম্পূর্ণ করা হবে।
কৃষক নির্বাচনে উন্মুক্ত লটারির  সময় উপস্থিত ছিলেন মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা শিউলী, ভাইস চেয়ারম্যান শরিফ আহম্মেদ নাছির, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মাহমুদুল হাসান, সিনিয়র উপজেলা মাঠ কর্মকর্তা মো: আ: রাশেদ,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট মো: ইয়াকুব আলী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আনিসুর রহমান, মধুপুর খাদ্যগুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিজা খাতুন, পৌরসভা ব্লকের উপসহকারী কুষিকর্মকর্তাগন, প্রেসক্লাব মধুপুরের সভাপতি এম. এ. হামিদ, সাধারণ সম্পাদক বাবুল রানা, ক্যামেরা পার্সন জুয়েল সহ পৌরসভা ব্লকের কৃষকগন উপস্থিত ছিলেন।
Read previous post:
মেহেরপুরে আম-লিচু চাষিদের ব্যাপক ক্ষতি করে গেল আম্ফান

তৃতীয় মাত্রা মাহবুব হাসান টুটুল,গাংনী(মেহেরপুর ): ঘূর্ণিঝড় আম্ফান মেহেরপুরের চাষিদের ব্যাপক ক্ষতি করে গেছে। বিশেষ করে বড় ধরনের ক্ষতির মুখে...

Close

উপরে