Logo
শুক্রবার, ০৫ জুন, ২০২০ | ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

আম্পানে ক্ষতিগ্রস্তদের পাশে সচ্ছলদের দাঁড়াতে হবে : মির্জা ফখরুল

প্রকাশের সময়: ৪:৫৬ অপরাহ্ণ - বৃহস্পতিবার | মে ২১, ২০২০

ফাইল ছবি

তৃতীয় মাত্রা

আম্পানে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের সচ্ছল ব্যক্তিদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, উপকুলীয় এলাকা সাতক্ষীরা দিয়ে আসা এই প্রবল ঘুর্ণিঝড়ে বেশ কয়েকটি পয়েন্টের বেড়িবাঁধ ভেঙ্গে অনেক এলাকা প্লাবিত হয়েছে। বহু চিংড়ী ঘের ও বিস্তীর্ণ এলাকা তলিয়ে গেছে এই দানবীয় ঘুর্ণিঝড়ের আঘাতে। এছাড়াও কলা ক্ষেত, পানের বরোজ এবং আমসহ ফসলী ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। মানুষের জীবন ও সম্পদ হয়েছে বিপন্ন, প্রাণহানীসহ অসংখ্য মানুষ আহত হয়েছে। হাজার হাজার মানুষ ঘরবাড়ি হারিয়ে গৃহহীন হয়ে পড়েছে। আম্পানের ন্যায় প্রাকৃতিক দুর্যোগে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত অঞ্চলসমূহের জনগণের প্রতি আমি সহমর্মিতা জ্ঞাপন করছি।

ফখরুল বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীদের আহ্বান জানিয়ে বলেন, বিএনপির সকল নেতাকর্মীরা তাদের সামর্থ্য নিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ান। পাশাপাশি সমাজের সচ্ছল ব্যক্তিদেরকেও উপদ্রুত এলাকায় অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

গতকাল উপকুলীয় জেলাসমুহে সুপার সাইক্লোন আম্পানের তীব্র আঘাতে হতাহতের ঘটনাসহ মানুষের ঘরবাড়ী, রাস্তাঘাট, গাছপালা, গবাদী পশু সব ধ্বংস হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন ফখরুল।

বিএনপি মহাসচিব ঘুর্ণিঝড়ে নিহতদের রুহের মাগফিরাত কামনা ও তাদের শোক বিহব্বল পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। একই সাথে ঘুর্ণিঝড়ে আহতদের আশু সুস্থতা কামনা করেন এবং তাদের দ্রুত সুচিকিৎসা নিশ্চিতকরণ ও ক্ষতিগ্রস্ত মানুষদের বাড়িঘর নির্মাণে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করতে সহযোগিতা প্রদানের জন্য আহ্বানও জানান ফখরুল।

Read previous post:
মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য

তৃতীয় মাত্রা  আদমদীঘি (বগুড়া) : ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু...’।...

Close

উপরে