Logo
রবিবার, ৩১ মে, ২০২০ | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

রাজধানীতে এক অসহায় ভাড়াটিয়ার পাশে দাঁড়িয়েছে পুলিশ

প্রকাশের সময়: ৫:১৭ অপরাহ্ণ - বুধবার | মে ২০, ২০২০

পিটিয়ে জখম করার অভিযোগে বাড়ির মালিক গ্রেফতার

তৃতীয় মাত্রা

চলমান করোনা মহামারীতে উপার্জন হারানো এক দরিদ্র অসহায় ভাড়াটিয়ার পাশে দাঁড়িয়েছে পুলিশ। ঐ ভাড়াটিয়াকে ও তার ছেলেদের পিটিয়ে আহত করায় রাজধানীতে এরই মধ্যে দুজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ(ডিএমপি)। চকবাজার মডেল থানার অফিসার ইনচার্জ মওদুদ হাওলাদার বলেন, মঙ্গলবার রাতে হোসনী দালানের শিয়া গলিতে বাড়ির মালিক রাজু আহমেদ (৪৫) এবং তার ভাতিজা সোহানকে (২০) গ্রেফতার করা হয়।

তিনি বলেন, আহত ভাড়াটিয়া মো. হান্নান (৫০) এবং তার দুই ছেলে আল আমিন ও সাইদুলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করানো হয়েছে। তাদের তিনজনের শরীরেই জখমের চিহ্ন রয়েছে এবং আল আমিনের মাথায় তিনটি সেলাই পড়েছে।

চকবাজার জোনের সহকারী পুলিশ কমিশনার ইলিয়াছ হোসেন জানান, ভাড়াটিয়া হান্নান মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ফুটপাতে পিঠা বিক্রি করেন। আর তার ছেলেরা মুড়ি বিক্রি করেন। এর থেকে যে আয় হয় তা দিয়েই তাদের সংসার চলে। গত পাঁচ বছর ধরে রাজু আহমেদের বাড়ির নিচতলায় ১২ হাজার টাকায় ভাড়া থাকছেন তারা। করোনাভাইরাসের কারণে গত তিন মাসে ভাড়া দিতে পারেন নাই। বিকালে রাজু  হান্নানের বাসার সামনের রাস্তায় গিয়ে তার কাছে ভাড়া চায়। তখন সে ‍অনুরোধ করে, “পরিস্থিতি তো খারাপ, দয়া করে কয়েক দিন অপেক্ষা করেন। আর যদি না মানেন তাহলে অগ্রিম দেওয়া ৪০ হাজার টাকা থেকে কেটে রাখেন।” অগ্রিম টাকা থেকে কাটার কথা বলতে না বলতেই রাজু তাকে কিলঘুষি মারতে শুরু করে। এ সময় রাজুর ভাতিজা সোহানও এসে তাকে কিলঘুষি মারতে শুরু করে। হান্নানকে মারতে দেখে তার দুই ছেলে আল আমিন ও সাইদুল এগিয়ে আসলে তাদেরকে ব্যায়াম করার স্টিলের পাত দিয়ে আঘাত করে। পরে পুলিশ এসে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

তিনি বলেন, মারধরের পরপরই বাড়িওয়ালা তাদের ঘরে তালা মেরে দিয়েছিল। পরে পুলিশের সহযোগিতা আবার তারা ওই বাসায় উঠেছেন। শুধু বাসায় উঠানো নয়, এখন থেকে পুলিশ পরবর্তী সব কিছু নজরে রাখবে এবং তাদের ওষুধ দেওয়াসহ যাবতীয় দেখভাল করবে বলেন সহকারী পুলিশ কমিশনার ইলিয়াছ।

তিনি আরও বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর যেখানে নির্দেশনা রয়েছে, এই সময় ভাড়াটিয়াদের প্রতি এবং দুঃস্থদের প্রতি মানবিক ও সহযোগিতার হাত বাড়ানোর সেখানে এমন একটি ন্যক্কারজনক কাজ করা হয়েছে।” রাজু ও তার ভাতিজাকে অভিযুক্ত করে মামলা হয়েছে চকবাজার থানায়।

সূত্র- ডিএমপি নিউজ
Read previous post:
সাতক্ষীরায় এমপি রবি’র কর্মহীন মানুষের মাঝে নগদ আর্থিক সহায়তা বিতরণ

তৃতীয় মাত্রা শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ: সাতক্ষীরায় করোনা প্রদূর্ভাবের কারণে কর্মহীন মানুষের মাঝে নগদ আর্থিক সহায়তা বিতরণ করা...

Close

উপরে