Logo
বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

নাগরিকদের কছে মাথাপিছু ৯০ কেজি করে মল চাইলেন কিম, না মানলে শাস্তি!

প্রকাশের সময়: ৪:১৭ অপরাহ্ণ - বুধবার | মে ২০, ২০২০

তৃতীয় মাত্রা

নাগরিকদের কছে মাথাপিছু ৯০ কেজি করে মল চাইলেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন! আর এই আদেশ অমান্য করলে শাস্তির কথাও বলা হয়েছে উত্তর কোরিয়া সরকারের পক্ষ থেকে। মূলত জৈব সারের জোগান বাড়াতেই নিজ দেশের মানুষদের কাছে এমন অদ্ভূত চাহিদা কিমের যা না মানলে আছে শাস্তি!

রেডিও ফ্রি এশিয়ার বরাত দিয়ে ভারতের নিউজ ক্র্যাব পত্রিকা জানিয়েছে, জৈব সারের জোগান বাড়াতে নিজ দেশের মানুষদের প্রতিদিন মল সরবরাহের নির্দেশ দিয়েছেন তিনি। মানে প্রত্যেক নাগরিককে প্রতিদিন ৯০ কেজি করে মল সরবরাহ করতে হবে। যদিও পশু, পাখির মল সরবরাহ করলেও চলবে। কিন্তু যেভাবেই হোক, প্রতিটি নাগরিককে রোজ ৯০ কেজি মল সরবরাহ করতে হবে।

উত্তর কোরিয়ার প্রতিটি নাগরিককেই এবার মল খুঁজতে বেরোতে হবে এবং সেই মল সংগ্রহ করে রাখতে হবে। না মানলে শাস্তি! শাস্তিও অদ্ভুত। ৯০ কেজির সঙ্গে আরও বাড়তি ৩০০ কেজি মল সরবরাহ করতে হবে। আর সেটা করতে না পারলে বড় অঙ্কের আর্থিক জরিমানা দিতে হবে।

স্বৈরাচারি শাসক হিসাবে এমনিতেই কুখ্যাত কিম জং। উত্তর কোরিয়ার নাগরিকদের উপর এর আগেও তিনি বহুবার এমন অদ্ভুত সব নির্দেশ দিয়েছেন।

Read previous post:
আশ্রয়কেন্দ্রে ২৪ লাখ মানুষ : প্রতিমন্ত্রী

ফাইল ছবি তৃতীয় মাত্রা ঘূর্ণিঝড় ‘আম্ফান’ বাংলাদেশের উপকূলের দিকে ধেয়ে আসায় ২৩ লাখ ৯০ হাজার ৩০৭ জন মানুষকে ১৪ হাজার...

Close

উপরে