Logo
বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

সামাজিক দূরত্ব বজায় রাখতে ব্যতিক্রম এক রেস্তোরাঁ

প্রকাশের সময়: ৩:৪৪ পূর্বাহ্ণ - শনিবার | মে ১৬, ২০২০

তৃতীয় মাত্রা

লকডাউন তুলে নেওয়া হয়েছে জার্মানিতে। মানুষজন ঘর থেকে বেরিয়ে বাইরে যাচ্ছে, বন্ধু-বান্ধবদের সঙ্গে দেখা করছে, রেস্তোরাঁয় যাচ্ছে, আড্ডা দিচ্ছে। সামাজিক দূরত্বের কথা অনেকে বেমালুম ভুলে যাচ্ছে। কিন্তু এই সামাজিক দূরত্ব বজায় রাখতে জার্মানির মেকলেনবার্গের শোয়ারেন শহরের এক রেস্তোরাঁয় ব্যতিক্রম একটি উদ্যোগ নিয়েছেন এর মালিক। ‘রেস্তোরাঁ রোথে’ নামক এই রেস্তোরাাঁয় রঙিন পুল নুডলস দিয়ে ১.৫ মিটার (৪.৯ ফুট) লম্বা মাথার ক্যাপ বানিয়েছে। খেতে আস গ্রাহককদের পরিয়ে দেওয়া হচ্ছে সেটা। আর এতে রক্ষা হচ্ছে সামাজিক দূরত্ব।

এই ছবি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার রেস্তোরাঁর পেইজে শেয়ার দিয়েছেন। সেটা দেখে অনেকেই আসছে এখানে কিছুটা সময় উপভোগ করতে।

এ বিষয়ে ৫২ বছর বয়সী রেস্তোরাঁর মালিক জ্যাকুয়েলিন রোথে বলেছেন, ‘মানুষ তাদের প্রিয়জনের সঙ্গ উপভোগ করতে ঘর থেকে বেরিয়ে পড়েছে। অনেকদিন পর আবহাওয়া উপভোগ করার সুযোগ পেয়েছে। রেস্তোরাঁয় আসছে। সেক্ষেত্রে আমরা সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টিতে গুরুত্ব দিয়েছি। গ্রাহকদের নির্দিষ্ট দূরত্বে রাখার ক্ষেত্রে এটা যথাযথ পদ্ধতি বলে আমার মনে হয়েছে। বিষয়টা মজারও বটে। গ্রাহকরা আসছে। আগ্রহ নিয়ে এটা পরছে।’

তার রেস্তোরাঁয় আগে ভেতরে ৩৬ ও বাইরে ২০টি টেবিল ছিল। সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে সেটা কমিয়ে ভেতরে ১২টি ও বাইরে ৮টি করেছেন। জার্মানিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৫ হাজার ৪৩৬ জন। মারা গেছে ৭ হাজার ৯৬০ জন। সেরে উঠেছে ১ লাখ ৫১ হাজার ৭০০ জন।

Read previous post:
অক্সফোর্ডের ভ্যাকসিন বানরের দেহে সফল

তৃতীয় মাত্রা অক্সফোর্ডের আবিষ্কৃত সম্ভাব্য একটি ভ্যাকসিন ‘ম্যাকক’ প্রজাতির ছয়টি বানরের দেহে প্রয়োগের পর দেখা গেছে, তা করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯...

Close

উপরে