Logo
শুক্রবার, ০৫ জুন, ২০২০ | ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

বাস ছাড়া সবই চলছে, ফুটপাতে বসেছে হকার

প্রকাশের সময়: ৯:৫৩ অপরাহ্ণ - মঙ্গলবার | মে ১২, ২০২০

তৃতীয় মাত্রা

করোনাভাইরাসের ভয়াবহতার মধ্যে সীমিত আকারে দোকানপাট খোলার সিদ্ধান্তের পর থেকেই, রাজধানী ঢাকা ফিরতে শুরু করেছে তার পুরোনো রূপে। চাপ বেড়েছে রাস্তা ঘাটে। যাত্রীবাহী বাস ছাড়া, চলছে সব ধরনের যানবাহন।

প্রায় ২ মাস লকডাউনের পরে ফুটপাতে বসছে হকাররা। আগের মত ভিড় না থাকলেও, বেলা যত গড়াচ্ছে বাড়ছে মানুষের সংখ্যা। ফুটপাথের পাশাপাশি তৃতীয় দিনের মত রাজধানীর বিভিন্ন এলাকায় খোলা হয়েছে বিপণিবিতান।

কমলাপুর থেকে পার্সেল ট্রেন ছেড়ে যাচ্ছে দেশের বিভিন্ন গন্তব্যে। কয়েকটি রুটে পণ্য পরিবহনের কথা থাকলেও, পর্যাপ্ত মালামাল না আসায়, এখন ঢাকা-ভৈরব ও ঢাকা-পঞ্চগড়ে পার্সেল ট্রেনে পণ্য পরিবহন চালু রয়েছে।

বিশ্লেষকরা বলছেন, স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দোকান ও শপিংমল ১০ মে থেকে খোলার কথা ঘোষণা করে সরকার। এরপর থেকেই জনসমাগম সহ বিভিন্ন মার্কেটগুলোতে ভিড় দেখা গেছে। এরমধ্যে সড়কগুলোতে হকার বসতে শুরু করেছে। যেকারণে ভাইরাস সংক্রমণের ভয় ক্রমশ বাড়ছে।

প্রসঙ্গত, বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৯৬৯ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬৬০ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৫০-এ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ১৪৭ জন।

Read previous post:
হাতীবান্ধায় ২৪০০পরিবারে খাদ্যসামগ্রী দিলেন- মোতাহার হোসেন (এমপি)

তৃতীয় মাত্রা মোস্তাফিজুর রহমান লালমনিরহাট : জেলার  হাতীবান্ধায় কর্মহীন হয়ে পড়া অসহায় দুস্থদের নিজ অর্থায়নে খাদ্য সামগ্রী দিয়েছেন মোতাহার হোসেন এমপি।...

Close

উপরে