Logo
শুক্রবার, ২৯ মে, ২০২০ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনাতাণ্ডবে মানসিক রোগিদের পাশে দাঁড়িয়েছে টেকনাফের মারোত

প্রকাশের সময়: ৭:৩৭ অপরাহ্ণ - শনিবার | মে ২, ২০২০

তৃতীয় মাত্রা

টেকনাফে মানসিক রোগিদের তহবিল (মারোত) -এর উদ্যোগে মানসিক রোগির মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। ৩৮ তম দিনের মতো টেকনাফর প্রায় ৫১ জন মানসিক রোগিদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করেছে মানসিক রোগিদের তহবিল (মারোত)। চলমান করোনাতাণ্ডবে জনজীবন যখন বিপর্যস্ত এমন এক ক্রান্তিলগ্নে স্থানীয় মানসিক রোগিদের পাশে দাঁড়িয়েছে টেকনাফের এই মারোত।

মারোত -এর সদস্যগণ দুই ভাগে বিভক্ত হয়ে মানসিক রোগিদের কে প্রাণে বাঁচিয়ে রাখার দৃঢ় প্রত্যয়ে টেকনাফ পৌর ও সদর এলাকায় খাবার বিতরণ করে চলছে। সেখানকার সহায় সম্বলহীন পাগলদের এখন একমাত্র ভরসা মারোত।নিজেদের এই অগ্রযাত্রা অব্যাহত রাখার প্রত্যাশায় সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার ও আহ্বান জানাচ্ছে মারোত।

হোমিওপ্যাথি চিকিৎসক খোকন পালের সহায়তায় মারোতের সভাপতি আবু সুফিয়ানের নেতৃত্বে সংগঠনটির যুগ্ন সাধারণ সম্পাদক মোবারক হোসাইন ভুইয়ার সহযোগিতায় টেকনাফের অলিতে গলিতে থাকা মানসিক রোগিদের খাবার পরিবেশন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মারোত উপদেষ্টা সাইফুল হাকিম, সহসভাপতি ঝুন্টু বড়ুয়া, মারোতের সাধারন সম্পাদক রাজু পাল, অর্থ সম্পাদক আজিম উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক মিরাস উদ্দিন, আইটি সম্পাদক মোহাম্মদ হোসাইন আমিরী, বস্ত্র সম্পাদক এমাদুল করিম রনি, চিকিৎসা সম্পাদক গ্রাঃ ডাঃ কৃষ্ণ চন্দ্র নাথ, ব্যাবসায়ী সজল ধর, বিশ্বজিৎ পাল, খোকন পাল, রুবেল দাশ, শুভংকর দেবনাথ বাবু, দিদারুল ইসলাম, বিপ্লব হোসেন, মোশাররফ হোসেন, গ্রাঃডাঃ সনজিত কুমার দাশ, গ্রাঃ ডাঃ লক্ষ্মণ চন্দ্র দাশ, কামাল হোসেন, প্রত্যয় প্রমুখ।

উল্লেখ্য যে, গত ২৫ মার্চ থেকে করোনার ভয়াবহতা ও লকডাউনের পরিপ্রেক্ষিতে সংগঠনের প্রধান উপদেষ্ঠা অধ্যাপক সন্তোষ কুমার শীলের নের্তৃত্বে মারোতের খাদ্য কর্মসূচীর তহবিল গঠন করা হয়। ইতিমধ্যে মারোতের কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে বিভিন্ন হ্দয়বান ব্যক্তি ও শুভাকাঙ্কী তাদের সাথে একাত্মতা ঘোষণা করেছেন বলে জানা যায়।

-সাইফুদ্দীন মোহাম্মদ মামুন, টেকনাফ প্রতিনিধি

Read previous post:
টেকনাফে ভেজাল পণ্য বিক্রির দায়ে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা

তৃতীয় মাত্রা টেকনাফ উপজেলার আওতাধীন হ্নীলা বাজারে মহামারী করোনা ভাইরাস পরিস্থিতি জনসচেতনার বাজার ব্যবস্থা নিয়ন্ত্রণের লক্ষ্যে সামাজিক দূরত্ব ও জনসমাগম...

Close

উপরে