Logo
রবিবার, ৩১ মে, ২০২০ | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনায় মৃতের জানাজা ও দাফনে মুফতি ছানাউল্লাহ চাঁদপুরীর বিশেষ টিম

প্রকাশের সময়: ৭:২৮ পূর্বাহ্ণ - বুধবার | এপ্রিল ১৫, ২০২০

তৃতীয় মাত্রা

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। ভাইরাসটির সংক্রমণ থেকে নিরাপদ থাকতে কার্যত লকডাউনে রয়েছে গোটা বিশ্ব। এ পর্যন্ত আমাদের দেশে ও করোনায় আক্রান্ত রোগি ও মৃত্যুর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে ছড়িয়ে পড়ছে দেশের বিভিন্ন জেলায়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে করোনায় মৃতের শরীর থেকে ভাইরাসটি ছড়ায় না মর্মে জানানো হলেও আতঙ্ক কাটছে সাধারণ মানুষের। এ আতঙ্ক থেকেই দেশে করোনায় মৃত কয়েকটি জানাজায় অংশ গ্রহণ করেননি স্বজনরা।

এমন পরিস্থিতিতে শরীয়াহ মোতাবেক জানাজা ও দাফন সম্পন্ন করতে এগিয়ে এসেছেন আলেম সমাজ সেবক মাওলানা গাজী ইয়াকুবের তত্ত্বাবধানে ঢাকা সহ বহু জেলার তরুণ আলেম সমাজ এই লক্ষে চাঁদপুর জেলায় মুফতি ছানাউল্লাহ চাঁদপুরীর মাধ্যমে এক ঝাঁক আলেমের একটি বিশেষ টিম গঠন করা হয়েছে।

আলেমদের এ কাফেলায় রয়েছেন মুফতি খালেদ সাইফুল্লাহ মুফতি আল আমিন সাকি হাফেজ মাওলানা আব্দুর রহমান, মাওলানা হাফিজুর রহমান, মাওলানা মাকসুদ রহমান ও প্রমুখ আলেমে দ্বীন।

বিশেষ টিমের যোগাযোগের নাম্বার- 01642-620834/01992149276

এ বিষয়ে মুফতি ছানাউল্লাহ চাঁদপুরী বলেন, বিভিন্ন স্থানে  আমরা করোনাভাইরাসে আক্রান্তদের জানাজা-দাফন নিয়ে সঙ্কটের কথা শুনেছি। এজন্য আমরা চাচ্ছি আমাদের জেলায় যেন সে রকম পরিস্থিতি না ঘটে। ইসলামী শরীয়ত মোতাবেক যেন একজন মুসলমানের জানাজা-দাফন হয়, সেজন্য আমরা এ উদ্যোগ নিয়েছি। (প্রেস বিজ্ঞপ্তি)

Read previous post:
পূর্বধলায় ত্রাণের নামে প্রশাসনের সাথে প্রহসন করায় দুই ব্যক্তির দন্ড

তৃতীয় মাত্রা নেত্রকোনার পূর্বধলা উপজেলার বিশকাকুনী ইউনিয়নের ধোবারুহী গ্রামে ত্রাণের নামে ৩৩৩ ফোন করে ত্রান চেয়ে প্রহসন করার অভিযোগ উঠেছে।...

Close

উপরে