Logo
বুধবার, ০৩ জুন, ২০২০ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

বাংলাদেশের কোনো মসজিদ লকডাউন হয় নাই

প্রকাশের সময়: ৮:০৪ অপরাহ্ণ - সোমবার | এপ্রিল ৬, ২০২০

তৃতীয় মাত্রা

বাংলাদেশের কোনো মসজিদ লকডাউন করা হয় নাই । গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রণালয়ের অধীন ইসলামিক ফাউন্ডেশন পাঁচ ওয়াক্ত নামাজ ও জুম্মার নামাজ আদায়ের একটি নির্দেশনা জারি করেছে।  উক্ত নির্দেশনায় পাঁচ ওয়াক্ত নামাজ পূর্বের নিয়ম অনুযায়ী জামাতের সহিত আদায় করা যাবে। পাঁচ ওয়াক্ত নামাজে ইমাম, মুয়াজ্জিন ও খাদেমসহ সর্বোচ্চ পাঁচজন জামাতের সহিত নামাজ আদায় করিবে। অনুরুপভাবে জুম্মার নামাজ সর্বোচ্চ (ইমামাসহ) ১০ জন এক সঙ্গে আদায় করিতে পারিবে। অন্যান্য  মুসল্লিদের ঘরে নামাজ পড়ার নির্দেশ দিয়েছে সরকার। ধর্ম মন্ত্রণালয় থেকে জারি করা জরুরি এক বিজ্ঞপ্তিতে জানানো হচ্ছে, বাংলাদেশের কোনো মসজিদ লকডাউন হয় নাই শুধু মসজিদের ইমাম, মুয়াজ্জিন, খাদেমরা মসজিদে নামাজ আদায় করবেন।

সোমবার (৬ এপ্রিল) মন্ত্রণালয়ের উপসচিব সাখাওয়াৎ হোসেন সাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ধর্ম মন্ত্রণালয় থেকে বলা হয়, ভয়ানক করোনাভাইরাস সংক্রমণ রোধে মসজিদের ক্ষেত্রে খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমরা ছাড়া অন্য সব মুসল্লিকে সরকারের পক্ষ থেকে নিজ নিজ বাসায় নামাজ আদায় করতে নির্দেশ দেওয়া যাচ্ছে। জুমার জামাতে অংশগ্রহণের পরিবর্তে ঘরে জোহরের নামাজ আদায়ের নির্দেশ দেওয়া যাচ্ছে।

এতে আরও বলা হয়, মসজিদে জামাত চালু রাখার প্রয়োজনে খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমরা মিলে পাঁচ ওয়াক্তের নামাজ অনধিক পাঁচ জন এবং জুমার জামাতে অনধিক ১০ জন শরিক হতে পারবেন। বাইরের মুসল্লি মসজিদে জামাতে অংশ নিতে পারবেন না।

 

Read previous post:
ভয় লাগে, এমন পরিস্থিতি পৃথিবীতে আগে দেখিনি: সৌরভ গাঙ্গুলি

  তৃতীয় মাত্রা এখন তো টোটাল লকডাউন, ছুটিতে আছি। আর মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করলাম।...

Close

উপরে