Logo
সোমবার, ২৫ মে, ২০২০ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা মোকাবিলায় খাদ্য তহবিল গঠন করলেন লিওনার্দো

প্রকাশের সময়: ৬:৫৪ অপরাহ্ণ - রবিবার | এপ্রিল ৫, ২০২০

তৃতীয় মাত্রা

করোনাভাইরাসের আক্রমণে আমেরিকা এখন মৃত্যুপুরী। দেশটিতে হু হু করে বাড়ছে এ রোগে আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুর তালিকাও।

এমন অবস্থায় দিশেহারা প্রশাসন। পরিস্থিতি এখন এতটাই ভয়াবহ যে আমেরিকার মতো উন্নত দেশে অসংখ্য মানুষের খাবার জোগাড় করাই দায় হয়ে পড়েছে। তাদের সাহায্যার্থে এবার এগিয়ে এলেন অস্কারজয়ী অভিনেতা লিওনার্দো দি ক্যাপ্রিও।

 মার্কিন মুলুকে একটি খাদ্য তহবিল চালু করেছেন তিনি। জানা গেছে, ফিলানথ্রপিস্ট লরেন পাওয়েল জোবসের সঙ্গে যৌথভাবে দরিদ্র আমেরিকানদের জন্য এই ফুড ফান্ড তৈরি করেছেন লিও। এখনও পর্যন্ত এই তহবিলে ১২ মিলিয়ন মার্কিন ডলার সংগ্রহ করা গেছে।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, স্বল্প আয়ের পরিবার, বয়স্ক ও এই মহামারির পরিস্থিতিতে যাদের চাকরি নিয়ে সমস্যা দেখা দিয়েছে তাদের সাহায্য করা হবে। এছাড়া যে সমস্ত বাচ্চারা খাদ্যের জন্য স্কুলের উপর নির্ভরশীল, তাদেরও সহায়তা করা হবে।

ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন ও ফিডিং আমেরিকা নামে দুই ত্রাণ সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে লিওনার্দোর এই ফুড ফান্ড সংগঠন। অ্যাপল এবং ফোর্ড ফাউন্ডেশনও এই উদ্যোগে লিওনার্দোদের সাহায্য করছে বলে খবর। লিওনার্দো এর জন্য ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন এবং ফিডিং আমেরিকাকে ধন্যবাদ জানিয়েছেন।

Read previous post:
শুধু শরীরের নয়, এই সময়ে যত্ন নিন মনেরও

তৃতীয় মাত্রা করোনাভাইরাস থেকে বাঁচতে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর বিকল্প নেই। তাই শরীর যাতে ভালো থাকে সেজন্য সবসময় সচেতন থাকতে...

Close

উপরে