Logo
বুধবার, ০৩ জুন, ২০২০ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

চিকিৎসাধীন শ্রমিকদের পুরো বেতন দেয়ার ঘোষণা কাতারের

প্রকাশের সময়: ৮:৩৬ অপরাহ্ণ - বুধবার | এপ্রিল ১, ২০২০

তৃতীয় মাত্রা

করোনাভাইরাসের কারণে যেসব শ্রমিক কোয়ারেন্টাইনে রয়েছেন কিংবা যারা ভাইরাসটিতে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন, তাদের সবার পুরো বেতন প্রদান করার ঘোষণা দিয়েছে কাতারের সরকার। কোনো শ্রমিকের বেতন কর্তন হবে না বলে জানানো হয়েছে।

দেশটির প্রশাসনিক উন্নয়ন, শ্রম ও সমাজকল্যাণ বিষয়ক মন্ত্রণালয় মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দিয়েছে বলে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে জানানো হয়েছে।

মন্ত্রণালয় আরও জানিয়েছে, করোনাভাইরাস মোকাবিলায় সরকার যেসব নীতি গ্রহণ করেছে তা দেশের প্রত্যেক শ্রমিকের চাকরিদাতা এবংকোম্পানিগুলোর সেসব নীতি মেনে চলা বাধ্যতামূলক।

এছাড়া শ্রমিকরা যাতে নালিশ করতে পারে এ জন্য একটি হটলাইন সেবাও চালু করেছে সরকার। সরকারি এই হটলাইন নম্বরটি হলো ৯২৭২৭। কোনো শ্রমিক তার প্রাপ্য বেতন না পেলে এখানে ফোন করে অভিযোগ করতে পারবেন।

কাতারে এখন পর্যন্ত করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে ৭৮১ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। মৃত্যু হয়েছে দুই জনের। এরমধ্যে একজন বাংলাদেশি নাগরিক। সুস্থ হয়েছেন ৬ জন।

Read previous post:
কুড়িগ্রামে সেনাবাহিনীর মতবিনিময় ও ত্রাণ বিতরণ

তৃতীয় মাত্রা কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তা ও সাংবাদিকদের সাথে বুধবার সকালে সার্কিট হাউজ হলরুমে সেনাবাহিনীর অফিসারদেরদের সাথে...

Close

উপরে