Logo
বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

এসব নিয়ে ভাবার সময় নেই: অপু বিশ্বাস

প্রকাশের সময়: ৬:০০ অপরাহ্ণ - বুধবার | এপ্রিল ১, ২০২০

 

তৃতীয় মাত্রা

দেশের করোনা পরিস্হিতি অসহায় ও অসচ্ছলদের পাশে এসে দাঁড়িয়েছেন ঢাকাই সিনেমার চিত্রনায়িকা অপু বিশ্বাস।

সরকারের সাধারণ ছুটির ঘোষণায় সবাই গৃহবন্দী থাকার কারণে খেটে খাওয়া দিনমজুরসহ পথের বাস্তুহারা মানুষের জীবন পড়েছে হুমকিতে। সেই বিবেচনা করেই এগিয়ে এসেছেন এ নায়িকা।

তিনি অসহায় মানুষদের মাঝে বিতরণ করেছেন খাবার ও করোনা প্রতিরোধের সরঞ্জামাদি। তার এই মানবিক উদ্যোগ প্রশংসিত হয়েছে সর্বমহলে। প্রশংসার পাশাপাশি অনেকে আবার সমালোচনাও করছেন যে অপু বিশ্বাসসহ অনেক তারকাই লোক দেখানোর জন্য ফেসবুক লাইভে গিয়ে নিজেদের ত্রাণ বিতরণের কথা জানিয়েছেন।

এ নিয়ে অপু বিশ্বাস বলেন, আমি আমার দায়বোধ থেকে মানুষের পাশে দাঁড়িয়েছি। এটা আমি তো জানি। আমাকে সবাই প্রশংসা করছেন। অনেকে আমাকে দেখে উৎসাহিত হয়েছেন। অনেক তারকারাও মানুষের পাশে দাঁড়াচ্ছেন এখন। এটাই বড় কথা।

তিনি আরও বলেন, যারা সমালোচনা করছেন তাদের মানসিকতার সমস্যা আছে। তারা নিজেরা হতাশাগ্রস্ত। অন্যের পাশে দাঁড়াতে পারে না। অন্য কেউ কিছু করলে সেটাতে বিব্রত হয়ে এসব বলে। সেসব নিয়ে ভাবার সময় নেই।

আমি একটি ভালো কাজ করার চেষ্টা করেছি। তাই সেই কাজটি সবার সঙ্গে শেয়ার করেছি। ভাল কাজ সবার মধ্যে ছড়িয়ে দিতে হয়। এতে দোষ নেই। কিন্তু এখন তো সিস্টেম বদলে গেছে আমাদের। ভালো কাজ কেউ দেখে না, মন্দ কাজগুলোর প্রচার বেশি। অনেকে আবার মন্দ কাজ করে বাহবাও পান আজকাল। যোগ করেন নায়িকা।

Read previous post:
করোনা: ৩ হাজার হাজতিকে মুক্তি দিচ্ছে সরকার

তৃতীয় মাত্রা বিভিন্ন মামলায় বিচারের মুখোমুখি তিন হাজার হাজতিকে সাময়িকভাবে ছেড়ে দেয়ার পরিকল্পনা করেছে সরকার। করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতেই এমন...

Close

উপরে