Logo
রবিবার, ৩১ মে, ২০২০ | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

রমজান উপলক্ষে টিসিবির তিন পণ্য বিক্রি শুরু

প্রকাশের সময়: ১০:৩৫ পূর্বাহ্ণ - বুধবার | এপ্রিল ১, ২০২০

তৃতীয় মাত্রা

পবিত্র রমজান উপলক্ষে আজ বুধবার থেকে স্বল্পমূল্যে পণ্য বিক্রি করছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। ঢাকাসহ সারা দেশে ৩৫০টি ট্রাকের মাধ্যমে এ কার্যক্রম চালানো হবে।

প্রথম অবস্থায় চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি করবে সংস্থাটি। এছাড়া এ কর্মসূচির আওতায় দেশজুড়ে রমজানের আগে আরও দুইটি পণ্য- ছোলা ও খেজুরসহ মোট পাঁচ পণ্য বিক্রি করা হবে।

আর এ বিক্রি কার্যক্রম ২০ মে পর্যন্ত চলবে। তবে শুক্রবার এ কার্যক্রম বন্ধ থাকবে। মঙ্গলবার টিসিবির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকায় ৫০টি ও চট্টগ্রামে ১৬টি স্থানে খোলা ট্রাকে পণ্য বিক্রি হবে। এছাড়া অন্যান্য বিভাগীয় শহরে ১০টি করে ও জেলা সদরে ৪টি করে স্থানে টিসিবি এসব পণ্য বিক্রি করবে।

আর টিসিবি’র বিক্রয় কেন্দ্র থেকে একজন ক্রেতা সর্বোচ্চ ৪ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল ও ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবে।

জানতে চাইলে টিসিবির মুখপাত্র মো. হুমায়ুন কবির যুগান্তরকে বলেন, বাজারে পেঁয়াজ নিয়ে অস্থিরতা থাকার কারণে আমরা এতদিন পেঁয়াজ বিক্রি করেছি। তবে রমজানের পণ্য তালিকায় পেঁয়াজ থাকছে না।

টিসিবি ৫০ টাকা কেজি দরে চিনি ও মসুর ডাল এবং ৮০ টাকা লিটারে সয়াবিন তেল বিক্রি করবে। এছাড়া খেজুর ও ছোলা রোজা শুরু হওয়ার আগ মুহূর্তে বিক্রি শুরু করবে।

তখন দাম নির্ধারণ করে দেয়া হবে। তিনি জানান, মঙ্গলবার পর্যন্ত মুজিববর্ষ উপলক্ষে টিসিবি সয়াবিন তেল, চিনি, পেঁয়াজ ও মশুর ডাল বিক্রি করেছে। করোনা ইস্যুতে তা ব্যাপক সারা পেয়েছে।

Read previous post:
প্রিয় রং দেখেই জানা যাবে আপনি কেমন!

  তৃতীয় মাত্রা বিশ্বে নানান ধরনের রঙ রয়েছে। একেক জনের প্রিয় রং একেক রকম। কিন্তু আপনি কী জানেন জ্যোতিষ শাস্ত্র...

Close

উপরে