Logo
রবিবার, ৩১ মে, ২০২০ | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনাভাইরাস: ইউএস ওপেনের কোর্টে হাসপাতাল

প্রকাশের সময়: ৯:৫৯ পূর্বাহ্ণ - বুধবার | এপ্রিল ১, ২০২০

 

তৃতীয় মাত্রা

চীনের উহান থেকে উৎপত্তি করোনাভাইরাস ইতোমধ্যে ২ শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বিশ্বব্যাপী ৮ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছে এই ভাইরাসে। মৃত্যু হয়েছে সাড়ে ৪২ হাজারের বেশি মানুষের।

এদিকে, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের বিপক্ষে লড়তে ইতিমধ্যে অনেক স্টেডিয়ামই হাসপাতাল বানানো কিংবা সরঞ্জামাদি রাখার জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। এবার যুক্তরাষ্ট্রের টেনিস অ্যাসোসিয়েশনও (ইউএসটিএ) হাঁটল সে পথেই। ইউএস ওপেনের ভেন্যু বিলি জিন কিং স্টেডিয়ামের একটি অংশকে ৩৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল বানানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।
এ ব্যাপারে টেনিস সেন্টারটির মালিক ও ইউএসটিএর মুখপাত্র ক্রিস ওয়িডমেয়ার জানান, গতকাল মঙ্গলবার থেকে স্টেডিয়ামটির অভ্যন্তরীণ ক্রীড়ার অংশে হাসপাতাল বানানোর কাজ শুরু হয়েছে। তিনি বলেন, ‘আমরা সাহায্য করতেই এসেছি—কোনো দ্বিধা নেই এতে। নিউ ইয়র্ক আমাদের ঘর। আমরা সবাই এখানে একত্রেই আছি।’

নিউ ইয়র্কের জরুরি ব্যবস্থাপনা সংস্থা এনওয়াইসিইএম সোমবার স্টেডিয়ামটি নিয়ে তাদের পরিকল্পনা ইউএসটিএকে জানায়। জানা যায়, সহায়ক মেডিক্যাল কেয়ার ইউনিট হিসেবে একে কাজে লাগাবে এনওয়াইসিইএম।

Read previous post:
হজ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে কিছুদিন অপেক্ষা করুন: সৌদি মন্ত্রী

তৃতীয় মাত্রা চীন থেকে ছড়িয়ে পড়া কোভিড-১৯ করোনা ভাইরাসে মহামারীর মধ্যেই সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী বলেছেন, যারা...

Close

উপরে