Logo
বুধবার, ০৩ জুন, ২০২০ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

পিতৃহত্যায় জড়িত সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই : বনপাড়া পৌর মেয়র

প্রকাশের সময়: ৮:৩৯ অপরাহ্ণ - রবিবার | মার্চ ২৯, ২০২০

তৃতীয় মাত্রা

মো. সাইফুর রহমান ,বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রাম উপজেলাধীন বনপাড়া পৌরসভার মেয়র কে.এম জাকির হোসেন বলেন, পিতাকে হত্যার পর ১৮ বছর পেরিয়ে গেলেও শেষ হয়নি বিচার প্রক্রিয়া, পাইনি পিতা-হত্যার বিচার। পিতার হত্যাকান্ডে জড়িত সন্ত্রাসীদের দ্রæত দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আজও আগুনে পোড়া ক্ষতিগ্রস্থ আওয়ামী পরিবারগুলো পায়নি কোন বিচার, সরকারী-বেসরকারী অনুদান-সহায়তা। উল্টো সন্ত্রাসীরা বিএনপি’র অপরাজনীতির আশ্রয় নিয়ে, শহীদ ডা. আয়নুল হকের পরিবারকে ধ্বংস করতে, নিজেদের কোন্দলের দায় চাপিয়ে দিয়ে দু’টি হত্যা মামলায় আমাদের তিন ভাইসহ স্থানীয় আওয়ামীলীগের নেতা-কর্মীদের আসামী করেছে। ঐ মিথ্যা মামলা থেকে পরিত্রাণ আর আগুনে পোড়া ক্ষতিগ্রস্থ পরিবারের ক্ষতিপূরনের জন্য আমরা এখন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সদয় হস্তক্ষেপ কামনা করছি। বনপাড়ায় শহীদ ডা. আয়নুল হকের বাসভবনে আয়োজিত এক সংক্ষিপ্ত ও স্বল্প পরিসরে আয়োজিত মিলাদ মাহফিল ও স্মরণসভায় গত রোববার এসব কথা বলেন নিহতের প্রথম পুত্র বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন।
তিনি আরো বলেন, বড়াইগ্রাম উপজেলার মাঝগাঁও ইউপি’র সাবেক চেয়ারম্যান, তৎকালীন বড়াইগ্রাম থানা আওয়ামীলীগের সভাপতি শহীদ ডা. আয়নুল হক ২০০২ সালের ২৯ মার্চ বিএনপি’র সন্ত্রাসী বাহিনীর হাতে নির্মমভাবে নিহত হন। একই দিনে সন্ত্রাসীরা ডা. আয়নুল হকের অনুসারী মহিষভাঙ্গা, কালিকাপুর, দিয়াড়পাড়া, বনপাড়া, নটাবাড়ীয়া, রাথুড়িয়া ও আটুয়া গ্রামের শতাধিক আওয়ামীলীগ নেতা-কর্মীর বাড়ী-ঘর পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে পুড়িয়ে দেয়। শুধু তাই নয় আমরা তিন ভাই সেদিন পিতার জানাজায় অংশ গ্রহণ ও তার কবরে এক মুঠো মাটিও দিতে পারিনি। এ যে — কি কষ্ট, কি যন্ত্রনা, তা বলে বুঝানো যায় না!
পরপর দুইবার পৌর নির্বাচনে বনপাড়া পৌর মেয়র হিসেবে নির্বাচিত হন শহীদ ডা. আয়নুল হকের পুত্র কেএম জাকির হোসেন। শহীদ ডা. আয়নুল হকের ১৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার বাসভবনে গত রোববারে আয়োজিত মিলাদ মাহফিল ও স্মরণসভায় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা আ’লীগ সভাপতি আব্দুল জলিল প্রামানিক, সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান, শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা অনার্স কলেজের অধ্যক্ষ মো.আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ।

Read previous post:
শিক্ষার্থীদের ঘরে বসে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

ফাইল ছবি তৃতীয় মাত্রা করোনা ভাইরাস সংক্রমণ রোধে বাইরে বের না হয়ে শিক্ষার্থীদের ঘরে বসে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার আহ্বান...

Close

উপরে