Logo
রবিবার, ৩১ মে, ২০২০ | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

খাগড়াছড়ির আইসোলেশনে মৃত্যু হওয়া ব্যক্তির শরীরে করোনার অস্তিত্ব মেলেনি

প্রকাশের সময়: ১০:১৭ অপরাহ্ণ - শনিবার | মার্চ ২৮, ২০২০

তৃতীয় মাত্রা

ভর্তি থাকাবস্থায় খাগড়াছড়ি সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে মৃত্যু হওয়া যুবক করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। ঐ ব্যক্তির করোনা  সনাক্তকরণ রিপোর্টে ভাইরাসটির অস্তিত্ব মেলেনি। শনিবার (২৮ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নূপুর কান্তি দাশ। পেশায় দিনমজুর ওই যুবক খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়ির নুনছড়ি গ্রামের বাসিন্দা।

নূপুর কান্তি দাশ জানান, গত বুধবার (২৫ মার্চ) ওই যুবকের মৃত্যুর পর মরদেহ থেকে সংগ্রহ করা নমুনা পরীক্ষার জন্য রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়ে। শনিবার আসা রিপোর্টে তার শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি। আইইডিসিআর’র টেস্টে জানা যায়, ওই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা যায়নি।

উল্লেখ্য, ওই যুবক দীর্ঘদিন ধরেই জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গত বুধবার (২৫ মার্চ) সকালের দিকে জ্বর, শ্বাসকষ্ট ও গলাব্যথা নিয়ে হাসপাতালে আসলে করোনাভাইরাসের লক্ষণ দেখে তাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ওইদিন রাত ৯টার দিকে তার মৃত্যু হয়। এদিকে তার চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসকসহ চারজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

শনিবার দুপুরে খাগড়াছড়ি জেলা প্রশাসনের অফিসিয়াল ফেসবুক পেজে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে থাকাবস্থায় মৃত্যু হওয়া ব্যক্তি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ছিলেন না এমন ঘোষণা দেয়ার পর অনেককেই স্বস্তি প্রকাশ করতে দেখা গেছে।

Read previous post:
যাত্রী নিয়ে মহাসড়ক দাপিয়ে বেড়াচ্ছে পিকআপ ভ্যান-ট্রাক

তৃতীয় মাত্রা করোনা ভাইরাস সংক্রমণ রোধে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রেখেছে সরকার। অপ্রয়োজনে ঘোরাফেরা করতে নিষেধ করা হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য...

Close

উপরে