Logo
বুধবার, ০১ এপ্রিল, ২০২০ | ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

জুমার নামাজে উপস্থিতি সীমিত রাখার আহ্বান

প্রকাশের সময়: ৯:৫২ পূর্বাহ্ণ - শুক্রবার | মার্চ ২৭, ২০২০

তৃতীয় মাত্রা

করোনা ভাইরাস সংক্রমণ রোধে দেশের বিশিষ্ট আলেম ও ওলামাদের পরামর্শ অনুযায়ী আজ জুমার নামাজে সীমিত মুসল্লি আসার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। এছাড়া ভাইরাস সংক্রমণ সুরক্ষা শতভাগ নিশ্চিত না হয়ে কোনো মুসল্লিকে মসজিদে না যাওয়ার পরামর্শ দিয়েছে ফাউন্ডেশন।

বৃহস্পতিবার বিকালে ক্ষুদে বার্তায় এ আহ্বান জানানো হয়। এছাড়া যাদের হাঁচি, কাশি কিংবা জ্বর রয়েছে তাদেরকে বাসায় বসে জুমার পরিবর্তে যোহরের নামাজ পড়ার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। পাশাপাশি বয়স্ক মুসল্লিদের করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে আপাতত কিছুদিন সব নামাজই বাসায় পড়তে অনুরোধ করা হয়েছে।

করোনা সংক্রমণ রোধে আরব বিশ্বসহ অধিকাংশ দেশেই বর্তমানে মসজিদে নামাজ আদায় বন্ধ রয়েছে। ঢাকার মিরপুরের টোলারবাগ যে দুই জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন, সন্দেহ করা হচ্ছে তারা মসজিদ থেকেই সংক্রমিত হয়েছিলেন। তাই দেশবাসীর সকলের স্বার্থে আজ জুমার নামাজের জামাত মসজিদে সীমিত আকারে করার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

Read previous post:
জীবনে প্রথম দু’মুঠো চালের গুরুত্ব বুঝছি, কাঁদলেন শ্রীলেখা

তৃতীয় মাত্রা করোনাভাইরাস মানুষের জীবনকে একপ্রকার ছারখার করে দিয়েছে। ভারতেও এর প্রভাব পড়েছে। টানা ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন দেশটির...

Close

উপরে