Logo
রবিবার, ৩১ মে, ২০২০ | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

চালের মূল্য বেশি নেয়ায় রাইস এজেন্সি বন্ধ

প্রকাশের সময়: ৭:১৬ অপরাহ্ণ - শুক্রবার | মার্চ ২০, ২০২০

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : প্রদর্শিত মূল্যতালিকার চেয়ে বেশি দামে চাল বিক্রি করায় রনি রাইস এজেন্সি নামে এক প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে।

শুক্রবার রাজধানীর কারওয়ানবাজারে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটি বন্ধ করে বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

তিনি জানান, চাল, ডাল, ভোজ্যতেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম তদারকি করতে আজ রাজধানীর আগারগাঁও তালতলা বাজার ও কারওয়ানবাজারে অভিযান চালানো হয়। কারওয়ানবাজারে ক্রয়কৃত মূল্যের ক্যাশ মেমোর সঙ্গে বিক্রয়মূল্যের সামঞ্জস্যপূর্ণ না হওয়া। মূল্য তালিকায় প্রদর্শিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে চাল বিক্রির অপরাধে কারওয়ানবাজারের রনি রাইস এজেন্সির সর ধরনের বিক্রয় কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

আব্দুল জব্বার মণ্ডল জানান, অভিযানকালে ব্যবসায়ী ও ভোক্তাদের সতর্কতামূলক পরামর্শ দেয়া হয়েছে। এ সময় করোনায় আতঙ্কিত না হয়ে ৭ দিনের বেশি বাজার একসঙ্গে না করতে ভোক্তাদের বলা হয়। পাশাপাশি প্রয়োজনের চেয়ে অধিক পণ্য একসঙ্গে বিক্রয় না করা, ক্রয়কৃত পণ্যের ক্যাশমেমো সংরক্ষণ করা, ক্রয়মূল্যের সঙ্গে বিক্রয়মূল্য সামঞ্জস্য হওয়া এবং নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করাতে ব্যবসায়ীদের বলা হয়। এছাড়া আগারগাঁও তালতলা বাজারে পেঁয়াজ, আদা, রসুন, মরিচসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করার অপরাধে সুমন স্টোর ও হারুন স্টোরকে জরিমানা করা হয়।

বাজারে চাল, ডাল, আটা, ময়দা, ভোজ্যতেল, পেঁয়াজ, রসুন ইত্যাদি নিত্যপ্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত মজুত রয়েছে বলে দাবি করেন অধিদফতরের এ কর্মকর্তা।

সূত্র : জাগোনিউজ২৪
Read previous post:
করোনায় বন্ধ হল জাতীয় জাদুঘর

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে দর্শনার্থীদের জন্য সাময়িকভাবে বন্ধ করা হয়েছে জাতীয় জাদুঘর। শুক্রবার (২০ মার্চ) দুপুরে...

Close

উপরে