Logo
বুধবার, ০১ এপ্রিল, ২০২০ | ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

করোনা প্রতিরোধে মাঠে ছাত্রলীগ

প্রকাশের সময়: ৫:২৪ অপরাহ্ণ - শুক্রবার | মার্চ ২০, ২০২০

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশে করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও লিফলেট বিতরণ করেছে ছাত্রলীগ।

শুক্রবার (২০ মার্চ) দুপুরে ছাত্রলীগের উদ্যোগে রাজধানীর বিভিন্ন এলাকায় এ কার্যক্রম পরিচালনা করা হয়।

ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে কেন্দ্রীয় নেতারা এই কার্যক্রমে অংশ নেন।

আল নাহিয়ান খান জয় বলেন, আমাদের জনবহুল দেশে করোনা সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা। এ কারণে আমরা জনসচেতনতামূলক নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছি।

তিনি বলেন, অসাধু ব্যবসায়ীরা অনেকেই স্যানিটাইজার পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছেন। বাজারেও এসব প্রস্তুতিমূলক পণ্য পাওযা যাচ্ছে না। ফলে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষ এসব কিনতে পারছেন না। ছাত্রলীগ তাদের হাতে স্যানিটাইজার পণ্য পৌঁছাতে কাজ শুরু করেছে।

লেখক ভট্টাচার্য বলেন, বিশ্বে করোনাভাইরাসের বিস্তার এবং এর প্রভাবে বাংলাদেশও এখন স্বাস্থ্যঝুঁকিতে পড়েছে। এ অবস্থায় বাজারে হ্যান্ড স্যানিটাইজারের স্বল্পতা এবং মূল্যবৃদ্ধি পাওয়ায় ছাত্রলীগ শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষের মধ্যে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে।

তিনি বলেন, ছাত্রলীগের নেওয়া এ উদ্যোগ সারা দেশে ছড়িয়ে দিতে সংগঠনের সব নেতা-কর্মীদের প্রতি নির্দেশনা দেওয়া হয়েছে।

সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে ছাত্রলীগ বিভিন্ন শ্রেণি—পেশার মানুষের মাঝে ৩ হাজার মাস্ক, ছাত্রলীগের নিজস্ব ব্যবস্থাপনায় তৈরি ৩ হাজার হ্যান্ড স্যানিটাইজার এবং সচেতনতামূলক ৫ হাজার হ্যান্ড লিফলেট বিলি করে।

Read previous post:
করোনাভাইরাস : মুম্বাইয়ে অফিস বন্ধ ঘোষণা

তৃতীয় মাত্রা ভারতের মহারাষ্ট্র রাজ্যের প্রধান শহর মুম্বাইসহ বেশ কয়েকটি এলাকার সব অফিস ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।...

Close

উপরে