Logo
সোমবার, ২৫ মে, ২০২০ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

ক্যালিফোর্নিয়ায় সবাইকে বাড়িতে থাকার নির্দেশ

প্রকাশের সময়: ১২:৫০ অপরাহ্ণ - শুক্রবার | মার্চ ২০, ২০২০

তৃতীয় মাত্রা

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে সবাইকে বাড়িতেই থাকার নির্দেশ দেয়া হয়েছে। গভর্নর গেভিন নিউসম এক বিবৃতিতে বলেছেন, এই মহামারির সময় ক্যালিফোর্নিয়ার জনগণের একমাত্র জরুরি প্রয়োজনেই ঘর থেকে বের হওয়া উচিত।

যুক্তরাষ্ট্রে সবগুলো অঙ্গরাজ্যেই করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত দেশটিতে ১৪ হাজার ২৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ২১৮। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৪০ জন।

বিশ্বজুড়ে ১৭৯টি দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে ২ লাখ ৪৫ হাজার ৬১৩ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ১০ হাজার ৪৮ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮৮ হাজার ৪৩৭ জন।

গভর্নর নিউসম বলেছেন, এটা এমন একটা মুহূর্ত যখন আমাদের কঠিন সিদ্ধান্ত নিতে হবে। আমাদের বাস্তবতা মেনে নিতে হবে।

তিনি এক নির্দেশনায় বলেছেন, মুদি দোকান, ওষুধ বা ব্যয়ামের জন্য বাসার বাইরে বের হওয়া যাবে। এছাড়া বাড়িতেই অবস্থান করতে বলেছেন তিনি। একই সঙ্গে জনসংযোগ কমিয়ে আনার আহ্বান জানিয়েছেন তিনি।

ওই অঙ্গরাজ্যের প্রায় অর্ধেক বাসিন্দা ইতোমধ্যেই এই কড়াকড়ির মধ্যেই অবস্থান করছেন। এর মধ্যে সান ফ্রান্সিসকো শহরও রয়েছে।

স্থানীয় সময় বুধবার তিনি প্রেসিডেন্ট ট্রাম্পকে একটি চিঠি লিখে জরুরি ভিত্তিতে সাহায্যের আবেদন জানিয়েছেন। ক্যালিফোর্নিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১৯ জনের মৃত্যু হয়েছে।

Read previous post:
জামাত শেষ হলেই বন্ধ হবে দরগাহ্ মসজিদ

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সিলেটের দরগাহে হজরত শাহজালাল (রহ.) জামে মসজিদ নামাজের জামাতের পরপরই বন্ধ...

Close

উপরে