Logo
রবিবার, ২৯ মার্চ, ২০২০ | ১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

করোনাভাইরাস সতর্কতা : যেসব খাবার নিয়মিত খাবেন

প্রকাশের সময়: ৭:৫৩ অপরাহ্ণ - বুধবার | মার্চ ১৮, ২০২০

তৃতীয় মাত্রা

সব স্থানেই এখন আলোচনার বিষয়বস্তু একটাই- করোনাভাইরাস। মরণঘাতী এই অসুখ রুখতে কী করতে হবে, কী করতে হবে না সেসব নিয়ে পরামর্শ-আলোচনা চলছেই। অনেকেই আবার হয়ে পড়ছেন আতংকিত। আতংকিত হলে ভুল করার ভয় থাকে বেশি। তাই আতংক দূরে রেখে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ান। প্রতিদিন খাবারের তালিকায় রাখুন এই খাবারগুলো-

* পর্যাপ্ত পানি পান করুন।

* সবুজ শাক সবজিতে রয়েছে রোগ প্রতিরোধ ক্ষমতা। এর মধ্যে যেগুলোতে ভিটামিন এ, ভিটামিন সি, ভিটামিন ই, মিনারেল ও ফাইবার রয়েছে সেসব শাক-সবজি খাওয়া উপকারী।

 

* টক জাতীয় ফলে আছে ভিটামিন সি যা সর্দি, কাশি, জ্বরের ক্ষেত্রে খুবই উপকারি। শরীরের উপকারী শ্বেত রক্তকণিকা তৈরি করতে সাহায্য করে ভিটামিন সি। যেকোনো সংক্রমণের বিরুদ্ধে লড়তে সাহায্য করে ভিটামিন সি।

* রসুনে আছে অ্যান্টিঅক্সিডেন্ট যা ঠান্ডা লাগা ও ইনফেকশেন দূর করতে খুবই উপকারী।

jagonews24

* নিয়মিত টক দই খান কারণ, টক দই রোগের সঙ্গে লড়াই করার অন্যতম হাতিয়ার।

* অ্যান্টি-ব্যাকটেরিয়াল ও অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ মধুর উপকারিতা বলে শেষ করা যাবে না। প্রতিদিন এক চা চামচ মধু খাওয়ার অভ্যাস করুন।

jagonews24

সাধারণ সতর্কতা অবলম্বন করে উপযুক্ত খাবার খেলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে। যা যেকোনো ভাইরাসের সংক্রমণ ও বিস্তারের ঝুঁকি কমিয়ে দিতে পারে সহজেই। তাই আতংকিত না হয়ে সচতেন হোন।

Read previous post:
করোনা এড়াতে লিফট ব্যবহার করবেন যেভাবে

তৃতীয় মাত্রা দেশে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর খবর আমরা ইতিমধ্যেই জেনেছি। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ জন। এ রোগের...

Close

উপরে