Logo
রবিবার, ২৯ মার্চ, ২০২০ | ১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছে রোবট

প্রকাশের সময়: ৭:১৫ অপরাহ্ণ - বুধবার | মার্চ ১৮, ২০২০

তৃতীয় মাত্রা

করোনা আক্রান্তদের থেকে নিরাপদ থাকতে হাসপাতালে আগতদের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছে রোবট। ভারতের কেরালায় এমন উদ্যোগ নেয়া হয়েছে।

একই সঙ্গে মানুষের মধ্যে সচেতনতার বার্তাও দেয়া হচ্ছে রোবটের মাধ্যমেই। কেরালার সরকারি সংস্থা কেরালা স্টার্টআপ মিশন (কঝটগ) এমন দুটি রোবটকে কাজে লাগিয়েছে।

হাসপাতালে সংক্রমণ সন্দেহে রোগীরা এলে তাদের আইসোলেশন ওয়ার্ডে নিয়ে যাওয়া, মাস্ক, স্যানিটাইজার বিতরণ করা এমনকি ওয়ার্ডে ওয়ার্ডে রোগীদের খাবার ও প্রয়োজনীয় জিনিস পৌঁছে দেওয়ার কাজও করানো হচ্ছে এই রোবটকর্মীদের দিয়ে।

এক ভিডিওতে দেখা গেছে, হাসপাতালে আসা মানুষের মাঝে মাস্ক বিলি করছে দুটি রোবট। এই রোবট দুটি বানিয়েছে অ্যাসিমভ রোবোটিক্স। বর্তমানে কাজ করছে কেরালা স্টার্টআপ মিশনের কমপ্লেক্সে। এই রোবটদের ডেটা সিস্টেমে প্রয়োজনীয় তথ্য দেওয়া আছে।

কীভাবে রোগীদের পরিচর্চা করতে হবে, বাইরে থেকে আসা লোকজনকে মাস্ক দিতে হবে সবই করতে পারছে রোবটকর্মীরা। করোনাভাইরাস নিয়ে সচেতনতার পাঠ দিতেও কাজে লাগানো হয়েছে রোবট দুটি। আগামী দিনে এমন আরও রোবট নামানো হবে বলে জানিয়েছে অ্যাসিমভ রোবোটিক্স।

Read previous post:
মালয়েশিয়ানদের ঘরের বাইরে না যাওয়ার অনুরোধ

তৃতীয় মাত্রা বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিস্তার ঠেকানো ও ভাইরাসটি প্রতিরোধের জন্য মালয়েশিয়ার জাতীয় নিরাপত্তা পরিষদ (এনএসসি) দেশটির সকল নাগরিককে ঘরে...

Close

উপরে