Logo
সোমবার, ২৫ মে, ২০২০ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা রোগী আছে সন্দেহে হাসপাতালে অগ্নিসংযোগ

প্রকাশের সময়: ৮:২৯ অপরাহ্ণ - শনিবার | ফেব্রুয়ারি ২৯, ২০২০

তৃতীয় মাত্রা

ভিন্ন শহর থেকে প্রাণঘাতী নভেল করোনা ভাইরাসের রোগীদের এনে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে সন্দেহে ইরানের একটি হাসপাপতালে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষুব্ধরা। স্থানীয় সময় শুক্রবার দেশটির দক্ষিণাঞ্চলীয় হরমুজগান প্রদেশের কেন্দ্রীয় শহর বন্দর আব্বাসের তৌহিদ ক্লিনিকে এ ঘটনা ঘটে বলে ইরানের সংবাদ মাধ্যম জানিয়েছে।

করোনায় আক্রান্ত ১০ জনকে কুওম শহর থেকে এনে ওই হাসপাতালে রাখা হয়েছে বলে হঠাতই সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে পড়ে। এরপর রাস্তায় নামেন আন্দোলনকারীরা। হাসপাতালটিতে ভাংচুর চালানোর পর এক পর্যায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়।

অবশ্য এ ঘটনার পর করোনায় আক্রান্তদের আনার খবরকে ‘গুজব’ বলে মন্তব্য করে আধা-রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম ফার্স নিউজ এজেন্সি।যে হাসপাতালটি ঘিরে করোনায় আক্রান্তদের এনে কোয়ারেন্টাইনে রাখার খবর ছড়িয়েছে; আগে থেকেই সেখানে একটি করোনার ইউনিট রয়েছে। হরমুজগান মেডিকেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফাতিমা নুরুজিয়ান বলেন, করোনার রোগী আনার খবরটি গুজব; ‘শুধুই মিথ্যা’।

উল্লেখ্য, গত ডিসেম্বরে চীনেই হুবেই প্রদেশের উহানে প্রথম করোনার অস্তিত্ব ধরা পড়ে। এরপর তা ছড়িয়ে পড়েছে অর্ধশতাধিক দেশে। এখন পর্যন্ত সারাবিশ্বে ৮৩ হাজার ৬৫০ জনের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে চীনেই আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৯৬১ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ২৭৯১ জনের। ইরানে এই ভাইরাসের সংক্রমণে মারা গেছেন ৩৪ জন।

Read previous post:
শেষ সন্ধ্যায় জমজমাট বইমেলা

তৃতীয় মাত্রা ছোট্ট যে শিশুটি হাতে রঙিন বই নিয়ে দাঁড়িয়ে আছে, তাকিয়ে আছে দোকানে সাজিয়ে রাখা মনকাড়া রঙের অন্য বইগুলোর...

Close

উপরে