Logo
শনিবার, ২৮ মার্চ, ২০২০ | ১৪ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

স্পিকারের সঙ্গে ইউএনডিপি প্রতিনিধি দলের সাক্ষাৎ

প্রকাশের সময়: ৭:১৩ অপরাহ্ণ - রবিবার | ফেব্রুয়ারি ২৩, ২০২০

তৃতীয় মাত্রা

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে ইউএনডিপির এশিয়া প্যাসিফিক অঞ্চলের সহকারী সেক্রেটারি জেনারেল কান্নি উইগনারাজা।

রোববার তার নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্পিকারের সংসদের কার্যালয়ে সাক্ষাৎ করতে আসেন। তারা বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জন, নারীর ক্ষমতায়ন এবং সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণের বিষয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, ইউএনডিপি সুদীর্ঘকাল থেকে বাংলাদেশের উন্নয়ন সহযোগী। তিনি বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে ইউএনডিপির সহযোগিতার প্রশংসা করেন এবং আগামীতেও এ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসডিজি বিষয়ে বিশেষ গুরুত্ব দিচ্ছেন বলে তিনি উল্লেখ করেন।

শিরীন শারমিন বলেন, সংসদ সদস্যদের এসডিজির সঙ্গে যুক্ত করতে এবং জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের প্রশিক্ষিত করতে প্রশিক্ষণ জরুরি। জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের আইসিটি দক্ষতা বৃদ্ধির জন্য কয়েকটি প্রকল্প নিয়েছে- যার মধ্যে সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটিতে প্রশিক্ষণ অন্যতম। এর মাধ্যমে তরুণ সংসদ সদস্যদেরও প্রশিক্ষিত করা হচ্ছে।

এসডিজি অর্জনে সংসদ সদস্যদের ভূমিকার ওপর গুরুত্বারোপ করে ইউএনডিপির সহকারী সেক্রেটারি জেনারেল বলেন, সংসদ সদস্যদের যথাযথ অংশগ্রহণ তৃণমূল পর্যায়ে এসডিজির সাফল্য অর্জনে বিশেষ ভূমিকা রাখবে। বাংলাদেশ নারী ক্ষমতায়ন ও শিক্ষায় অনেক এগিয়েছে।

প্রতিনিধি দল বাংলাদেশের ডিজিটাল রূপান্তরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন। ইউএনডিপির কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ সুদীপ্ত মুখার্জি, স্ট্র্যাটেজিক অ্যাডভাইজর রেদওয়ান মুজিব সিদ্দিক, পোর্টফোলিও ম্যানেজার মাহমুদা আফরোজ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

Read previous post:
কীভাবে বুঝবেন চেহারায় বয়সের ছাপ পড়ছে?

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : বয়স বাড়বে, সেইসঙ্গে তার ছাপও পড়বে মুখে। এর পুরোটাই খুব স্বাভাবিক একটি প্রক্রিয়া। বয়স যখন...

Close

উপরে