Logo
রবিবার, ০৫ জুলাই, ২০২০ | ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে ‘বরিশাল ম্যারাথন’

প্রকাশের সময়: ৪:২৬ অপরাহ্ণ - শনিবার | ফেব্রুয়ারি ২২, ২০২০

তৃতীয় মাত্রা

‘খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল’- এ স্লোগানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বরিশালে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে বরিশাল ম্যারাথন-২০২০।

শনিবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৬টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বিজ্ঞান সংগঠন কসমিক কালচারের আয়োজনে এ ম্যারাথন অনুষ্ঠিত হয়।

বরিশাল ম্যারাথন ২০২০ উপলক্ষে বৃহত্তর বরিশালসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে বিভিন্ন বয়সী ১৩০ জন পেশাদার ও শৌখিন দৌড়বিদ এতে অংশগ্রহণ করেন।

সকাল সোয়া ৬টায় নগরের বঙ্গবন্ধু উদ্যানে প্রতিযোগিতার উদ্বোধন করেন মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

পরে উদ্যান থেকে শুরু হওয়া দৌড় প্রতিযোগিতায় দৌড়বিদরা নগরের প্রধান প্রধান সড়ক হয়ে লাকুটিয়া জমিদার বাড়ি পর্যন্ত যান। পরে সেখান থেকে আবার বঙ্গবন্ধু উদ্যানে এসে প্রতিযোগিতা শেষ হয়।

সমাপনী অনুষ্ঠানে শহীদ আব্দুর রব বরিশাল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও দৌড় সম্পন্নকারীদের মধ্যে মেডেল বিতরণ করেন।

বরিশাল ম্যারাথনে চারটি ক্যাটাগরিতে হাফ ম্যারাথন (২১.১ কিলোমিটার), পাওয়ার রান (১০ কিলোমিটার), ড্রিম রান (৫ কিলোমিটার) ও চ্যারিটি রান (৩.৫ কিলোমিটার) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এরমধ্যে সব ক্যাটাগরিতে ফিনিসারদের মেডেল দেওয়া হয় এবং বড় দু’টি ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় প্রথম তিনজনকে বিজয়ী ঘোষণা করে পুরষ্কার দেওয়া হয়। যেখানে হাফ ম্যারাথন ক্যাটাগরিতে প্রথম হয়েছেন ওয়াশিউর রহামন, দ্বিতীয় হয়েছেন রানা রহমান ও তৃতীয় হয়েছেন শোভন মিত্র।

অপরদিকে পাওয়ার রান ক্যাটাগরিতে প্রথম হয়েছেন শেখ জহিরুল ইসলাম, দ্বিতীয় হয়েছেন ডা. প্রণব কুমার সাহা ও তৃতীয় হয়েছেন আব্দুল্লাহ সজল।

সমাপনী অনুষ্ঠানে কসমিক কালচারের সাধারণ সম্পাদক যোয়েল কর্মকারের সার্বিক তত্ত্বাবধায়নে সভাপতি ড. অনীশ মণ্ডলের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ডিভিশনাল সেলস ম্যানেজার মো. আরিফুর রহমান।

Read previous post:
লন্ডনে মুয়াজ্জিনের ওপর হামলাকারীর বিরুদ্ধে অভিযোগ গঠন

তৃতীয় মাত্রা লন্ডনের কেন্দ্রীয় মসজিদে ঢুকে আসরের নামাজের সময় মুয়াজ্জিনের ওপর ছুরি দিয়ে হামলার ঘটনায় আটক ডেনিয়্যাল হর্টোন নামে এক...

Close

উপরে