Logo
বুধবার, ০১ এপ্রিল, ২০২০ | ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

কাট-কপি-পেস্টের উদ্ভাবক ল্যারি টেসলার আর নেই

প্রকাশের সময়: ৩:০৬ অপরাহ্ণ - বৃহস্পতিবার | ফেব্রুয়ারি ২০, ২০২০

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : আধুনিক যুগে অনেক কাজেই কাট, কপি ও পেস্ট প্রয়োজন হয়। এই বিষয়গুলো কম্পিউটারে আমাদের কাজকে আরও সহজ করেছে। এই কাট-কপি-পেস্টের উদ্ভাবক কম্পিউটার বিজ্ঞানী ল্যারি টেসলার আর নেই। ৭৪ বছর বয়সে মারা গেছেন এই প্রখ্যাত কম্পিউটার বিজ্ঞানী।

১৯৬০ সালে যখন কম্পিউটারের প্রচলন খুব একটা হয়নি তখনই প্রযুক্তি উপত্যকা খ্যাত সিলিকন ভ্যালিতে কর্ম জীবন শুরু করেন ল্যারি টেসলার। এদিকে টেসলারের মৃত্যুতে শোক জানিয়েছে তার দীর্ঘদিনের কর্মস্থল জেরোক্স। একটি টুইটে টেসলারের প্রতি শ্রদ্ধা জানিয়ে জেরোক্সের পক্ষ থেকে বলা হয়, ধন্যবাদ তার বৈপ্লবিক চিন্তাকে যেটা আপনার কাজকে আরো সহজ করেছে।

ল্যারি টেসলারর ১৯৪৫ সালে নিউ ইয়র্কে জন্মগ্রহণ করেন। তিনি ক্যালিফোর্নিয়ার স্টানফোর্ড বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেন। স্নাতক শেষ হওয়ার পরই মূলত তিনি কম্পিউটারের কাজকে আরো সহজ করার চেষ্টা করতে থাকেন। কম্পিউটার ইউজার ইন্টারফেসে বিপ্লব ঘটিয়েছেন এই বিজ্ঞানী। ১৯৬০ সালে যখন কম্পিউটারের প্রচলন খুব একটা হয়নি তখনই প্রযুক্তি উপত্যকা খ্যাত সিলিকন ভ্যালিতে কর্ম জীবন শুরু করেন ল্যারি টেসলার।

Read previous post:
গ্রামীণফোনকে সোমবারের মধ্যে ১০০০ কোটি টাকা পরিশোধের নির্দেশ

তৃতীয় মাত্রা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বিটিআরসির নিরীক্ষা দাবির সাড়ে ১২ হাজার কোটি টাকার মধ্যে ১০০০ কোটি টাকা আগামী...

Close

উপরে