Logo
বুধবার, ০১ এপ্রিল, ২০২০ | ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

তামিমের দাপুটে সেঞ্চুরিতে ম্লান জিম্বাবুয়ের প্রস্তুতি

প্রকাশের সময়: ৪:৫৫ অপরাহ্ণ - বুধবার | ফেব্রুয়ারি ১৯, ২০২০

তৃতীয় মাত্রা

বিসিবি একাদশের বিপক্ষে দুদিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন ৭ উইকেটে ২৯১ রান করেছিল জিম্বাবুয়ে। দ্বিতীয় দিন বুধবার আর ব্যাটিংয়েই নামেনি ক্রেগ অরভিনের দল। বিকেএসপিতে এদিন ব্যাট করতে নামেন স্বাগতিকরা। শেষ খবর তামিম-আল-আমিনের জোড়া সেঞ্চুরির কল্যাণে ম্যাচটি ড্র হয়েছে।

৫ উইকেটে স্কোর বোর্ডে ২৮৮ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে বিসিবি একাদশ। সেঞ্চুরি তুলে নিয়েছেন অধিনায়ক আল-আমিন জুনিয়র ও তানজিদ হাসান তামিম। দুজনের সেঞ্চুরিতে বোলিং প্রস্তুতিতে ঘাটতিটা রয়েই গেল জিম্বাবুয়ের।

অবশ্য শুরুটা শুভ হয়নি বিসিবি একাদশের। ভূমিকাতেই কার্ল মাম্বার বাউন্সারে ঘায়েল হন নাঈম শেখ (১১)। সেই রেশ না কাটতেই ব্যক্তিগত ১ রানে সাজঘরে ফেরেন মাহমুদুল হাসান জয়। অফ স্টাম্পের বাইরের বল খোঁচা মারতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

খানিক সময়ের ব্যবধানে ২ উইকেট হারানো বিসিবিকে আরও বিপদে ফেলেন শাহাদাত হোসেন দিপু। মাত্র ৫ রান করে এনলভুর বলে ক্যাচ দিয়ে ফেরত আসেন তিনি।

এরপর অধিনায়ক আল-আমিন জুনিয়রকে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন পারভেজ হোসেন ইমন। দারুণ খেলছিলেন তারা। তবে হঠাৎ ছন্দপতন। ব্যক্তিগত ৩৪ রান করে বিদায় নেন ইমন। তার পর ব্যর্থ হন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলি। দলের চরম বিপর্যয়ের মুহূর্তে মাত্র ১ রান করেন তিনি। জিম্বাবুয়ের লেগ স্পিনার টিনোটেন্ডা মুতোম্বোদজির বলে সরাসরি বোল্ড হন উদীয়মান তারকা।

আকবরে বিদায়ে বিপাকে পড়ে বিসিবি একাদশ। ৬৯ রান তুলতেই ৫ উইকেট খুইয়ে ধুঁকতে থাকেন তারা। তবে ষষ্ঠ উইকেটে ঘুরে দাঁড়ায় দল। তীব্র প্রতিরোধ গড়ে তোলেন অধিনায়ক আল আমিন ও তানজিদ হাসান তামিম।

জিম্বাবুয়ে বোলারদের নিয়ে রীতিমতো ছিনিমিনি খেলেন তারা। পিটিয়ে ঝাঝড়া করে দেন। পথিমধ্যে ফিফটি তুলে সেঞ্চুরির পথে এগিয়ে যান এ জুটি। কাঙ্ক্ষিত তিন অংক ছোঁয়া ইনিংসের দেখা পেয়েছেন দুজনই।

আগ্রাসী ব্যাটিং করেন তামিম। ২ চার ও ৫ ছক্কায় ৪০ বলে হাফসেঞ্চুরি তুলে নেন তিনি। এরপর হাফসেঞ্চুরি তুলে নেন আল আমিনও।

পরে ওয়ানডে মেজাকে খেলে সেঞ্চুরি তুলে নেন তামিম। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৯৯ বলে ৫ ছক্কা ও ১৪ চারে ১২৫ রানের হার না মানা ইনিংস খেলেন তিনি। পরক্ষণে সেঞ্চুরি তুলে নেন আল -আমিনও।

১৪৫ বলে ১৬ চারে কাঁটায় কাঁটায় ১০০ রানে অপরাজিত থাকেন তিনি। অনবদ্য জুটিতে দুজনে তোলেন ২১৯ রান। সঙ্গে সঙ্গে ইনিংস ঘোষণা করে বিসিবি একাদশ।

Read previous post:
জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়ক মাশরাফি

তৃতীয় মাত্রা জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্বে থাকছেন মাশরাফি বিন মুর্তজা। বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ...

Close

উপরে