Logo
শনিবার, ২৮ মার্চ, ২০২০ | ১৪ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

বিস্ফোরক ভর্তি সন্দেহে ভারতের গুজরাটে করাচিগামী জাহাজ আটক

প্রকাশের সময়: ৬:৫৭ অপরাহ্ণ - সোমবার | ফেব্রুয়ারি ১৭, ২০২০

তৃতীয় মাত্রা

বিস্ফোরক ভর্তি সন্দেহে ভারতের গুজরাটে করাচিগামী জাহাজ আটক করা হয়েছে। কন্দলা বিমানবন্দরে ৩ ফেব্রুয়ারি এই আটকের ঘটনা ঘটেছে। ভারতীয় গণমাধ্যম ইয়ন টিভির এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

সোমবার পর্যন্ত জাহাজটি বন্দরেই রাখা হয়েছে। কার্গোটিতে মিথ্যা ঘোষণার পণ্য রয়েছে। সন্দেহ করা হচ্ছে জাহাজটিতে মূলত সামরিক সরঞ্জাম রয়েছে। বেলেস্টিক ক্ষেপণাস্ত্র ছোঁড়ার চেম্বার রয়েছে এটিতে।

হংকংয়ের পতাকাবাহী জাহাজটি চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংইন বন্দর থেকে ১৭ জানুয়ারি যাত্রা শুরু করে। এটি ৩ ফেব্রয়ারি পাকিস্তানের করাচির কাসিম বন্দরে পৌঁছানোর কথা ছিলো। ৩ ফেব্রুয়ারি এটি কন্দলা বিমানবন্দরে যাত্রা বিরতি করে।

কর্তৃপক্ষ এটি তল্লাশি করে। তারা জানতে পারে, এটিতে রয়েছে অটোক্লেভ; যা একটি প্রেসার চেম্বার। এটি সামরিক ও বেসামরিক- উভয় ক্ষেত্রে ব্যবহৃত হয়।

মেরিন ট্রাফিক ডটকম জানায়, জাহাজটির নাম ডা কুই ইয়ান। এটি হংকং পোর্টে ২০১১ সালে তৈরি করা হয়।

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলেপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও) পুরো জাহাজটি তল্লাশি করবে। যদি এতে সামরিক সরঞ্জাম পাওয়া যায়, তাহলে কর্তৃপক্ষ এটিকে জব্দ করতে পারবে।

Read previous post:
এই ৫ জিনিস ভুলেও মুখে ব্যবহার করবেন না

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : নামী-দামী সব ব্র্যান্ডের উপকরণের পাশাপাশি ঘরোয়া উপায়ে ত্বকের যত্ন নিতে আগ্রহী বেশিরভাগ রূপ সচেতন মানুষ।...

Close

উপরে