Logo
বুধবার, ০৩ জুন, ২০২০ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

বিশ্ব ভালোবাসা দিবসে সাতক্ষীরায় সুন্দরবনকে রক্ষার দাবিতে মানববন্ধন

প্রকাশের সময়: ৪:৫৩ অপরাহ্ণ - শুক্রবার | ফেব্রুয়ারি ১৪, ২০২০

তৃতীয় মাত্রা

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ : ‘বিশ্ব ভালাবাসা দিবসে সুন্দরবনকে ভালো বাসুন’ এ শ্লোগানের  মধ্যে দিয়ে সুন্দরবন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে শুক্রবার সকাল সাড়ে ৯টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে আশাশুনি – সাতক্ষীরা সড়কে মানববন্ধন করা হয়েছে।
প্রথম আলো বন্ধু সভা সাতক্ষীরার আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্যে দেন নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার সভাপতি এড. ফাহিমুল হক কিসলু, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম, নীল মানবাধিকার সংগঠনর কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান রো: ডা: আনোয়ার, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার দপ্তর সম্পাদক এম. বেলাল হোসাইন, টিআইবি’র বিউটি আক্তার, প্রথমআলো বন্ধু সভার সহমতা মোহাম্মদ হোসেন, ইমরুল হাসান তুহিন প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, প্রথম আলো বন্ধু সভার সেক্রেটারি রবিউল ইসলাম।
মানববন্ধনে বক্তারা বলেন ১৯৭২ সালের ১৬ জুলাই বৃক্ষরোপণ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু বলেছিলেন সুন্দরবনকে রক্ষা করুন। না হলে বাংলাদেশ থাকবে না। বঙ্গোপসাগরের পাশ দিয়ে যে সুন্দরবনটা রয়েছে, আমরা গাছ লাগাইয়া সুন্দরবন পয়দা করি নাই। স্বাভাবিক অবস্থায় প্রকৃতি এটাকে করে দিয়েছে বাংলাদেশকে রক্ষা করার জন্য। এইটা হলো বরিয়ার। এটা যদি রক্ষা করা না হয় তাহলে আমাদের পর্যন্ত সমস্ত এরিয়া সমুদ্রের মধ্যে চলে যাবে এবং এগুলো হাতিয়া, সদ্বীপের মতো আইল্যান্ড হয়ে যাবে।
বক্তারা মুজিববর্ষে জাতির জনকের সেই স্বপ বাস্তবায়নের জন্য হলেও সুন্দরবন রক্ষায় এখনই উদ্যোগ গ্রহণ করতে হবে। তথাকথিত উন্নয়নের নামে সুন্দরবন ধংস করতে দেওয়া হবে না। আমরা সুন্দরবনকে মায়ের মত ভালোবাসি। সুন্দরবনের কারনেই বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ থেকে আমার রক্ষা পাই। দ্রুত সুন্দরবন রক্ষায় পদক্ষেপ গ্রহণের দাবি জানান বক্তারা।
এ ছাড়া সাতক্ষীরার শ্যামনগর সুন্দরবন দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে সুন্দরবন, সাতক্ষীরা রেঞ্জের উদ্যোগে র‍্যালিটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ ভবনে শেষ হয়। র‍্যালিতে নেতৃত্ব দেন শ্যামনগর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) আব্দুল হাই সিদ্দিকী ও সুন্দরবন, সাতক্ষীরা রেঞ্জের সহকারি বন সংরক্ষক এম এ হাসান।  পরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
Read previous post:
রাঙামাটিতে পিকনিকের বাস উল্টে নিহত ১, আহত ৩০

সংগৃহীত ছবি তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : রাঙামাটিতে নিয়ন্ত্রণ হারিয়ে পিকনিকের একটি বাস উল্টে একজন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন...

Close

উপরে