Logo
শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০ | ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

ভেঙে দুই টুকরো জয়সোয়ালের বিশ্বকাপ সেরার ট্রফি

প্রকাশের সময়: ৩:৫৫ অপরাহ্ণ - শুক্রবার | ফেব্রুয়ারি ১৪, ২০২০

তৃতীয় মাত্রা

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের স্নায়ুক্ষয়ী ফাইনালে বৃষ্টি আইনে শক্তিশালী ভারতকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।  ফলে প্রথমবারের মতো বিশ্বজয়ের আনন্দে মাঠে বুনো উল্লাস করেন টাইগার যুবারা। আর টাইগার যুবাদের সেই উল্লাস চক্ষুশূল হয়ে উঠে ভারতীয় যুবাদের। তবে ভারত দলের সমর্থকদের কষ্ট কিছুটা হলেও পুষিয়ে দিয়েছেন দলের সেরা ব্যাটসম্যান যশস্বী জয়সোয়াল।

টুর্নামেন্টসেরা ট্রফি উঠেছে তার হাতে। কাপ না পাওয়া অতৃপ্তিটা জয়সোয়ালের ম্যান অব দ্য টুর্নামেন্ট ট্রফি পূরণ করতে না পারলেও আনন্দের উপলক্ষ অবশ্যই হতে পারে।

আর সেই ট্রফি নিয়ে আনন্দে মাততে পারলে না ভারতীয় শিবির। ভেঙে দুই টুকরো হয়ে গেছে একমাত্র গর্বের সেই ট্রফিটি।

কিন্তু ট্রফিটি কীভাবে ভেঙেছে তা নিয়ে কোনো তথ্য দিতে পারেননি জয়সোয়াল।

এক ভারতীয় সংবাদমাধ্যমকে জয়সোয়াল বলেন, ট্রফিটি কখন, কীভাবে ভাঙল তা জানি না আমি। টেরই পাইনি। বিশ্বকাপ মিশন শেষ করে দেশে ফিরেই দেখি ট্রফিটি দুই টুকরো হয়ে গেছে। তবে এ নিয়ে মাথা ঘামাচ্ছেন না জয়সোয়াল। এ বিষয়ে তার কোচ জাওলা সিং বলেন, ট্রফি নিয়ে ওর মাথাব্যথা নেই। ও শুধু ফাইনালে ভুল শট খেলে আউট হয়ে যাওয়ার অনুশোচনায় ভুগছে। নিজের পারফরম্যান্স নিয়ে চিন্তিত সে।

জাওলা সিং আরও বলেন, অবশ্যই বিশ্বকাপ ফাইনালে হেরে যাওয়ায় এমনটি হয়েছে তা নয়; প্রায় খেলাতেই দেখা যায় ট্রফি নিয়ে খুব একটা ভাবে না জয়সোয়াল। সে সবসময় রান নিয়েই ভাবে। এবারের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে না পারলেও জয়সোয়ালের ব্যাটিং ক্রিকেট বিশ্বের নজরে পড়েছে।

৬ ম্যাচে একটি সেঞ্চুরি এবং ৪টি হাফ সেঞ্চুরিতে ১৩৩.৩৩ গড়ে ৪০০ রান সংগ্রহ করেছেন ১৮ বছর বয়সী এ তরুণ। এই পারফরম্যান্সের সুবাদে টুর্নামেন্টসেরার পুরস্কার তারই প্রাপ্য।

প্রসঙ্গত বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশের বিপক্ষে ৮৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন জয়সোয়াল। সেঞ্চুরির দিকে দ্রুত এগিয়ে যাচ্ছিলেন। দলকেও শক্ত ভিত গড়ে দিচ্ছিলেন। কিন্তু শরিফুল ইসলামের বোলিংয়ে তানজিদ হাসানের হাতে ধরা দিয়ে সেঞ্চুরি বঞ্চিত হন। দলও থেমে যায় ১৭৭ রানের সহজ টার্গেটে।

Read previous post:
ঝিনাইদহের বিনোদন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়

তৃতীয় মাত্রা ঝিনাইদহ প্রতিনিধি : পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ঝিনাইদহের বিনোদন কেন্দ্রগুলোতে রয়েছে উপচে পড়া ভিড়। খুলনা,...

Close

উপরে