Logo
শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০ | ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

৯ম দিনে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলন

প্রকাশের সময়: ৩:৪৬ অপরাহ্ণ - শুক্রবার | ফেব্রুয়ারি ১৪, ২০২০

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে ইতিহাস বিভাগের অনুমোদন না দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে ৯ম দিনেও চলমান গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আন্দোলন। আজও মিছিলে উত্তাল রয়েছে ক্যাম্পাস।

আন্দোলনের অংশ হিসেবে আজ শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে চোখে কালো কাপড় বেঁধে আন্দোলন চালিয়ে যাচ্ছেন ইতিহাস এবং অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠেছে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

আন্দোলনের অংশ হিসেবে বিশ্ববিদালয়ের সব ধরনের ক্লাস ও ল্যাব পরীক্ষা বর্জন করেছেন শিক্ষার্থীরা। সেইসঙ্গে প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধ রয়েছে। ইতিহাস বিভাগের অনুমোদন দেওয়াসহ যৌক্তিক দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণায় অনড় রয়েছেন আন্দোলনকারীরা।

গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত এক সভায় বিশ্ববিদ্যালয়টিতে ইতিহাস বিভাগের অনুমোদন না দিয়ে আগামী শিক্ষাবর্ষ থেকে নতুন শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ প্রদান করায় আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। বর্তমানে বিভাগটিতে ৪১৩ জন শিক্ষার্থী অধ্যয়নরত।

সূত্র : কালের কণ্ঠ
Read previous post:
ঝিনাইদহে নানা আয়োজনে বসন্ত উৎসব ও ভালবাসা দিবস পালিত

তৃতীয় মাত্রা জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঝিনাইদহে বসন্ত উৎসব ও বিশ্ব ভালবাসা দিবস পলিত হয়েছে।...

Close

উপরে