Logo
রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ | ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

আয়াক্স থেকে চেলসিতে মরক্কোর জিয়াচ

প্রকাশের সময়: ৩:১৮ অপরাহ্ণ - শুক্রবার | ফেব্রুয়ারি ১৪, ২০২০

তৃতীয় মাত্রা

ফ্রাঙ্কি ডি ইয়ং-ম্যাথ্যিস ডি লিটদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ২০১৮-১৯ মৌসুমে আয়াক্সকে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে তুলেছিলেন হাকিম জিয়াচ। এর পরপরই ডাচ ক্লাবটির সোনালি প্রজন্মের দুই তারকা ডি ইয়ং যোগ দেন বার্সেলোনায়। আর ডি লিটের নতুনের ঠিকানা হয় জুভেন্টাসে।

এবার এক মৌসুমের ব্যবধানে আয়াক্স ছাড়বেন জিয়াচও। চলতি মৌসুম শেষে আমস্টারডাম ছেড়ে চেলসিতে যোগ দেবেন মরক্কোর অ্যাটাকিং মিডফিল্ডার।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) জিয়াচকে স্টামফোর্ড ব্রিজে আনার ব্যাপারে আয়াক্সের সঙ্গে চুক্তিতে পৌঁছেছে ব্লুজরা। আগামী মৌসুমে ২৬ বছর বয়সী তারকাকে দেখা যাবে চেলসির জার্সিতে।

গত বছর ফেব্রুয়ারিতে খেলোয়াড় কেনা-বেচায় নিষেধাজ্ঞা পেয়েছিল চেলসি। যার ফলে মৌসুম শুরু করলেও নতুন কাউকে দলে নিতে পারেনি তারা। এবারই ব্লুজরা নতুন কোনো খেলোয়াড়ের সঙ্গে চুক্তিতে পৌঁছালো। জিয়াচকে দলে নেওয়ার জন্য প্রাথমকিভাবে চেলসিকে খরচ করতে হচ্ছে ৪ কোটি ইউরো। শর্ত সাপেক্ষে এর সঙ্গে যোগ হতে পারে আরও ৪০ লাখ ইউরো।

আয়াক্সের জার্সিতে এখন পযর্ন্ত মোট ১৩৮ দিন কাটিয়েছেন জিয়াচ। ১০৮ ম্যাচে করেছেন ৩৮ গোল। জন্ম নেদারল্যান্ডসে হলেও তিনি খেলেন মরক্কোর হয়ে।

Read previous post:
ক্রিকেট ইতিহাসের অবিশ্বাস্য এক রেকর্ডের সামনে রস টেলর

তৃতীয় মাত্রা আর মাত্র একটি ম্যাচের অপেক্ষা। সেই দূরত্ব গুছে গেলেই অবিশ্বাস্য এক রেকর্ড গড়বেন রস টেলর। ইতিহাসের প্রথম খেলোয়াড়...

Close

উপরে