Logo
রবিবার, ২৯ মার্চ, ২০২০ | ১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

প্রকাশিত হলো ফারুক সরকারের নতুন বই ‘২৫বছর পর’

প্রকাশের সময়: ১১:৪৫ পূর্বাহ্ণ - শুক্রবার | ফেব্রুয়ারি ১৪, ২০২০

তৃতীয় মাত্রা
নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: এবারের অমর একুশে বইমেলায় প্রকাশিত হলো নওগাঁর আত্রাইয়ের জনপ্রিয় তরুণ লেখক ফারুক সরকারে নতুন বই ‘২৫বছর পর’। বাংলাদেশের সৃজনশীল হাওলাদার প্রকাশনী থেকে তাঁর লেখা “২৫ বছর পর” গল্প বইটি প্রকাশিত হয়েছে।
কাব্যের জীবনে ২৫বছর আগে ঘটে যাওয়া তেমন একটি গল্প, যা সে প্রায় ভুলেই গিয়ে ছিল, সেটিই হঠাৎ সামনে চলে আসে। সে অপ্রস্তুত হয়ে পড়ে। সে সব গল্প কখনো-কখনো উসকে উঠে মনের ভেতর হাহাকারের ঝড় তোলে। বাড়িয়ে দেয় আক্ষেপ, বিষণ্নতা। সে রকম ঘটনা নিয়ে গল্প “২৫ বছর পর”।
অসম্ভব সক্ষমতা দিয়ে বিধাতা সৃষ্টি করেছেন মানুষকে। কিন্তু ব্যক্তিগত, পারিবারিক, কর্মক্ষেএ এবং পারিপার্শ্বিক অবস্থা ও অবস্থানের কারণে কেউ এই অসম্ভব সক্ষমতাকে কাজে লাগাতে পারে, কেউ বা পারে না। মানুষের দৈহিক সামর্থ্য সীমিত, কিন্তু চিন্তাজাত এবং কল্পনার সামর্থ্য অসীম। এই অসীম সামর্থ্যরে বাস্তব প্রয়োগ নিজেদের জীবনে দেখিয়েছেন যুগে যুগে কিংবদন্তীরা।
নতুন গল্পের বই সম্পর্কে লেখক ফারুক সরকার বলেন, ‘এটি তার লেখা দ্বিতীয় প্রকাশিত বই। গল্পগুলো অত্যন্ত সাবলীলভাবে তুলে ধরা হয়েছে। গল্পের ঘটনা গুলো হৃদয়পর্শী। বইটি পড়ার আমন্ত্রণ জানাই দেশ-বিদেশের সকল পাঠকদের। তিনি আরো বলেন, আমার বই পড়া মানে আমাকে পড়া। আমার এক একটি নতুন বই আমাকে নিজের কাছেই নতুন করে নিজেকে চিনতে সহায়ক। এবারের অমর একুশে বইমেলার ৫৯৪/৫৯৫ স্টলে বইটি পাওয়া যাবে।
বইটির লেখক রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে স্নাতকোত্তর শেষে আত্রাই উপজেলার ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যায়লে দীর্ঘ দিন শিক্ষকতা করেন। বর্তমানে তিনি উপজেলার কুমঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে দীর্ঘ দিন থেকে কর্মরত আছেন। স্কুল জীবন থেকে লেখালেখির জন্য বন্ধু বান্ধবদের কাছে বেশ সমাদৃত তিনি । এবারের প্রকাশিত ‘২৫ বছর পর’ গল্পের বইটি ছিলো তাঁর দ্বিতীয় গল্পের বই।

Read previous post:
চট্টগ্রাম সিটি কর্পোরেশনে নিয়োগ

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নয় পদে জনবল নিয়োগ দেয়া হবে। পদের নাম: ডাক্তার (পুরুষ) যােগ্যতা: এমবিবিএস...

Close

উপরে