Logo
শনিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২০ | ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

পদত্যাগ করলেন ব্যারিস্টার সুমন

প্রকাশের সময়: ১০:৫৮ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | ফেব্রুয়ারি ১৩, ২০২০

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটরের পদ থেকে পদত‌্যাগ করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বৃহস্পতিবার সুমন নিজেই গণমাধ্যমের কাছে এ বিষয়টি নিশ্চিত করেন।

সুমন বলেন, সামাজিক কর্মকাণ্ডের জন‌্য ট্রাইব্যুনালে বেশি সময় দিতে পারছিলাম না। এ জন‌্য চিফ প্রসিকিউটর বরাবর আমার পদত‌্যাগপত্র পাঠিয়েছি।

প্রসঙ্গত, ব্যারিস্টার সুমন আইন পেশার পাশাপাশি স্বেচ্ছাশ্রমে রাস্তা-ব্রিজ নির্মাণ, ফুটবল টুর্নামেন্ট আয়োজন, এলাকার বিভিন্ন দুর্নীতি-অসঙ্গতি তুলে ধরাসহ ফেসবুকে বিভিন্ন সময় জনসচেতনতামূলক ভিডিও ও ফেসবুক লাইভ করে আলোচনায় আসেন।

বেশিরভাগ সময় এসব ভিডিও ভাইরাল হয়েছে এবং কর্তৃপক্ষের সমস্যা সমাধানে এগিয়ে আসছে। এসব সামাজিক কর্মকাণ্ড নিজেকে নিয়োজিত রাখায় ব্যারিস্টার সুমনের ফেসবুক পেজে লাখ লাখ ফলোয়ার পাশাপাশি তার রয়েছে হাজারো ভক্ত।

ব্যারিস্টার সুমনের জন্ম হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা সদরের পাশে পীরবাজার নামক গ্রামে। তার বাবা সাধারণ একজন ব্যবসায়ী। মা গৃহিনী। বাবা-মায়ের ৬ সন্তানের মধ্যে সবার ছোট সুমন। ছোট বেলা কেটেছে চুনারুঘাটেই।

স্থানীয় কেজি স্কুলে তার শিক্ষার হাতে খড়ি। তারপর ডিসিপি হাইস্কুলে ভর্তি। এখান থেকেই এসএসসি পাশ করা। তারপর ঢাকা কলেজে ভর্তি। এইচএসসি পাস ঢাকা কলেজ থেকে। এরপর ঢাকা ইউনিভার্সিটিতে মার্কেটিং এ ভর্তি। বিবিএ, এমবিএ পাশ করে। তারপর ইংল্যান্ডে গিয়ে ব্যারিস্টারি পাশ করেন।

Read previous post:
আবহাওয়ার পূর্বাভাসে নতুন বার্তা

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় বয়ে চলেছে শৈত্যপ্রবাহ। শীত ঋতুর একেবারে শেষ প্রান্তে চলে এলেও এটি সহসাই...

Close

উপরে