Logo
সোমবার, ১৬ জুলাই, ২০১৮ | ১লা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

১৪ জুলাই ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু

প্রকাশের সময়: ৭:৩৯ অপরাহ্ণ - বুধবার | জুলাই ১১, ২০১৮

তৃতীয় মাত্রা :

সারাদেশের শিশুরা ভিটামিন এ ক্যাপসুল খাবে আগামী ১৪ জুলাই থেকে। ওইদিন থেকেই জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (প্রথম রাউন্ড) শুরু হচ্ছে।
বুধবার (১১ জুলাই) বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট মিলনায়তনে এক সংবাদ সম্মেলন এ তথ্য জানিয়েছেন ঢাকা জেলা সিভিল সার্জন ডা. মো. এহসানুল করিম।
সিভিল সার্জন ডা. মো. এহসানুল করিম বলেন, ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল চার ফোঁটা ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল ৮ ফোঁটা খাওয়ানো হবে।’ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই ক্যাম্পেইন চলবে।
তিনি আরও বলেন, একটি শিশুও যেন ভিটামিন এ ক্যাম্পেইন থেকে বাদ না যায়। আমাদের নির্ধারিত টিকাকেন্দ্রে এসব ক্যাপসুল পৌছে দেওয়া হবে। প্রসঙ্গত, ভিটামিন এ-র ঘাটতি হলে শুধু রাতকানা নয়, ভিটামিন এ’র ঘাটতি জনিত অনেক রোগ হতে পারে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পিআইবির পরিচালক আনোয়ারা বেগম, প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী, সহকারী প্রশিক্ষক তানিয়া সুলতানা।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
মহাকাশে বাংলাদেশের পতাকা, এ গৌরব বর্তমান সরকারের, এ গৌরব দেশের ১৬ কোটি মানুষের

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১’ উৎক্ষেপণের মাধ্যমে বাংলাদেশের মহাকাশ জয় সম্ভব হয়েছে। আজ বুধবার জাতীয় সংসদে তাঁর জন্য নির্ধারিত...

Close

উপরে