Logo
সোমবার, ১৬ জুলাই, ২০১৮ | ১লা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

মো. জাহাঙ্গীর আলমকে বিটিসিএলের এমডি নিয়োগ

প্রকাশের সময়: ১০:৫৩ পূর্বাহ্ণ - মঙ্গলবার | জুলাই ১০, ২০১৮

তৃতীয় মাত্রা :

রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলির আদেশাধীন মো. জাহাঙ্গীর আলমকে বিটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ দেওয়া হয়েছে । এছাড়া বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) এবং জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের প্রধান হিসেবে নতুন তিন কর্মকর্তাকে নিয়োগ দিয়েছে সরকার। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ বিষয়ে আদেশ জারি করেছে।

গত মে মাসেই বিটিসিএলের নতুন এমডি হিসেবে দায়িত্ব দেওয়া তমাল কান্তি নন্দীকে। যিনি বিটিসিএলের রক্ষণাবেক্ষণ ও চালনা বিভাগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন।তমাল কান্তি নন্দী দায়িত্ব নেবার আগে ৮ মে প্রষ্ঠিানটির এমডির দায়িত্বে থাকা মাহফুজ উদ্দিন আহমদকে পদটি থেকে অপসারণ করে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়। তার বিরুদ্ধে দুর্নীতিসহ বেশ কিছু অভিযোগ ছিল। এছাড়া স্বাস্থ্য সেবা বিভাগের স্বাস্থ্য অর্থনীতি ইউনিটেও নতুন মহাপরিচালক নিয়োগসহ ১৪ জন অতিরিক্ত সচিবের দপ্তর বদল করেও আদেশ জারি করা হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব কৃষ্ণা গায়েন বিবিএস এর মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন।

অবসরে যাওয়ার সুবিধার্থে বিবিএস মহাপরিচালক মো. আমির হোসেনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সদস্য (অতিরিক্ত সচিব) মো. রাশিদুল ইসলামকে কর্তৃপক্ষের চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে।

বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস হিসেবে বদলির আদেশাধীন অতিরিক্ত সচিব মোহাম্মদ শাহাদত হোসেন মাহমুদকে স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক করা হয়েছে।

শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নজরুল আনোয়ারকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক হিসেবে বদলির আদেশাধীন এস এম জাহেদুল করিমকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে বদলি করা হয়েছে।

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রওনক মাহমুদকে পানিসম্পদ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে বদলির আদেশাধীন অতিরিক্ত সচিব দুলাল কৃষ্ণ সাহাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করেছে সরকার।

ওএসডি অতিরিক্ত সচিব এ এস এম ইমদাদুদ দস্তগীরকে শিল্প মন্ত্রণালয়ে সংযুক্ত এবং জনপ্রশান মন্ত্রণালয়ে ন্যস্ত অতিরিক্ত সচিব মো. রইছ উদ্দিনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়।

ওএসডি অতিরিক্ত সচিব সনৎ কুমার সাহাকে জননিরাপত্তা বিভাগে, জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত অতিরিক্ত সচিব মো. জাকির হোসেনকে শিল্প মন্ত্রণালয়ে এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ ইউসুফকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে বদলি করেছে সরকার।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত

  রংপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আন্তঃজেলা ডাকাত দলের সর্দার বেলাল হোসেন (৪০) নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে পিস্তলসহ বিভিন্ন...

Close

উপরে