Logo
সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ | ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

বান্দরবানে ৫ একর পপি ক্ষেত ধ্বংস করেছে সেনাবাহিনী

প্রকাশের সময়: ১০:১৭ অপরাহ্ণ - মঙ্গলবার | জানুয়ারি ২৮, ২০২০

তৃতীয় মাত্রা

বান্দরবানে ৫ একর পপি (আফিম) ক্ষেত ধ্বংস করেছে সেনাবাহিনী। জেলার রুমা নামক এলাকার এ ঘটনায় পেনন খুমী (৩০) নামে স্থানীয় এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার খিমীপাড়া সংলগ্ন ম্রোক্ষিয়াং ঝিরির আশপাশ থেকে এই ক্ষেতের সন্ধান পায় সেনাবাহিনীর সদস্যরা।

সূত্রে জানা যায়, মঙ্গলবার ভোরে রুমা বাজার ক্যাম্প থেকে সেনাবাহিনীর অভিযান শুরু হয়। দুপুরের দিকে চাষ নিষিদ্ধ পপি ক্ষেতের সন্ধান মেলে। ক্যাপেটন মো. আশিকুর রহমান অভিযানে নেতৃত্ব দেন।

রুমা জোনের (২৭ ইবি) ক্যাপ্টেন আশিকুর রহমান জানান, স্পেশাল একটি টহল দল রুমা বাজার থেকে ৮/৯ কিলোমিটার দূরে ক্যাতোই খুমি পাড়ার ম্রোক্ষিয়াং ঝিড়ির পাশের এলাকার ৪/৫ একর পাহাড়ি জমিতে পপি ক্ষেত ধ্বংস করা হয়।

আরো জানা গেছে, এসময় সেনাসদস্যদের উপস্থিতি বুঝতে পেরে স্থানীয় পপি চাষের বেশিরভাগ জমির মালিকরা পালিয়ে যায়। পরে অভিযান চালিয়ে পপিচাষি পেনন খুমিকে আটক করে নিয়ে আসা হয়। সেসহ অনেকে ওই এলাকায় দীর্ঘদিন ধরে পপি চাষ করে আসছিল বলে জানা গেছে। এব্যাপারে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ সালের ৩৬ (১) এর সারনের ১ (ঘ) ধারা মোতাবেক মামলা করা হবে।

প্রসঙ্গত, গত শুক্রবার বান্দরবান জেলার রুমা উপজেলার দুর্গম কেওক্রাডং পাহাড়ের পাশের এলাকায় অভিযান চালিয়ে ৭ একর পপিক্ষেত ধ্বংস করে র‌্যাব-৭ চট্টগ্রাম।

Read previous post:
আবারও কি ভাঙছে পাকিস্তান?

তৃতীয় মাত্রা পাকিস্তানি সেনা সদস্যরা শতাধিক পশতুন তরুণীকে ধরে নিয়ে গেছে। তাছাড়া গুম হয়েছেন অঞ্চলটির বহু সংখ্যক অধিকার কর্মী। এমন...

Close

উপরে