Logo
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ | ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

ভিক্ষুকের কাছে ফেলে যাওয়া নবজাতককে দত্তক নিলেন ডিসি

প্রকাশের সময়: ৮:৫১ অপরাহ্ণ - মঙ্গলবার | জানুয়ারি ২৮, ২০২০

তৃতীয় মাত্রা

কিশোরগঞ্জের ভৈরবে ভিক্ষুকের কাছে রেখে যাওয়া সেই নবজাতককে দত্তক নিয়েছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) সারওয়ার মুর্শেদ চৌধুরী। আজ মঙ্গলবার কিশোরগঞ্জ জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক কামরুজ্জামান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

শিশুটি বর্তমানে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুবনা ফারজানার কাছে রয়েছে বলে তিনি জানান। এর আগে, গত সোমবার সন্ধ্যার পর আদালতের এক আদেশে জেলা প্রশাসক (ডিসি) সারওয়ার মুর্শেদ চৌধুরী শিশুটির অভিভাবকত্ব লাভ করেন। কিশোরগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রফিকুল বারী এ আদেশ দেন।
ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুবনা ফারজানা এ প্রতিবেদককে জানান, শিশুটিকে ডিসি স্যার দত্তক নিয়েছেন। আগামী বৃহস্পতিবার শিশুটিকে জেলা প্রশাসকের কাছে বুঝিয়ে দেওয়া হবে। এই কয়দিন তার (ইউএনওর) কাছেই শিশুটি থাকবে।

উল্লেখ্য, শুক্রবার রাত ৮টার দিকে কালো চাদর জড়ানো অল্পবয়সী অজ্ঞাতনামা এক তরুণী ভৈরব বাসস্ট্যান্ডের কাছে একটি ফার্মেসির সামনে বসা এক নারী ভিক্ষুকের কাছে আসেন। খাবার খেয়ে আসার কথা বলে তিনি ভিক্ষুকের কাছে দুই-তিন দিন বয়সের এক কন্যা শিশুকে রেখে চলে যান। দীর্ঘ সময় পরও ওই তরুণী ফিরে না আসায় নারী ভিক্ষুক বিষয়টি ফার্মেসির মালিক আশরাফুল আলম মুকুলকে জানান। এরপর বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানালে শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। সোমবার রাতে ইউএনও শিশুটিকে নিজের কাছে নিয়ে যান।

এ খবর পেয়ে জেলা প্রশাসক শিশুটিকে দত্তক নেওয়ার জন্য আদালতের কাছে আবেদন করেন বলে জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক জানান।
এ বিষয়ে জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, মানুষের মাঝ থেকে মনুষ্যত্ববোধ ক্রমেই উঠে যাচ্ছে। এ দায় থেকেই শিশুটিকে নিয়েছি। তাছাড়া অনেক আগে থেকেই একটি শিশুকে দত্তক নেওয়ার ইচ্ছা ছিল বলে তিনি জানান। উল্লেখ্য, জেলা প্রশাসক এক কন্যা সন্তানের জনক।

Read previous post:
৬৭ শিক্ষার্থীকে ঢাবি থেকে আজীবন বহিষ্কার

তৃতীয় মাত্রা ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ও অবৈধ উপায়ে ভর্তির দায়ে ৬৩ জন এবং অবৈধ অস্ত্র ও মাদক দ্রব্যের সঙ্গে...

Close

উপরে