Logo
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ | ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

করোনাভাইরাস প্রতিরোধে চুয়াডাঙ্গা সীমান্তে মেডিকেল টিম গঠন

প্রকাশের সময়: ১০:১৮ পূর্বাহ্ণ - মঙ্গলবার | জানুয়ারি ২৮, ২০২০

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : চীনের প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে সতর্কতামূলক প্রস্তুতির জন্য চুয়াডাঙ্গার দুই সীমান্তে মেডিকেল টিম গঠন করা হয়েছে। সোমবার (২৭ জানুয়ারি) সকাল থেকে আন্তর্জাতিক চেকপোস্ট দর্শনার জয়নগর সীমান্তে ছয় সদস্য বিশিষ্ট মেডিকেল টিম স্বাস্থ্য পরীক্ষা করছেন।

মেডিকেল টিমের সদস্যরা ভারত থেকে বাংলাদেশে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করছেন বলে জানিয়েছেন চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. মারুফ হাসান।

এদিকে চুয়াডাঙ্গার দর্শনা রেল স্টেশনেও জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে একটি মেডিকেল টিম বসানো হয়েছে। স্টেশনে ভারত-বাংলাদেশ মৈত্রী ট্রেনে বাংলাদেশে আসা ভারতীয় যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করছেন তারা।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা জয়নগর সীমান্ত দিয়ে প্রতিদিন ১২শ থেকে ১৫শ ও দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশন দিয়ে ট্রেনে বিভিন্ন দেশের যাত্রীরা বাংলাদেশে প্রবেশ করে। চীনের করোনাভাইরাস প্রতিরোধে জেলার এই দুই সীমান্তে মেডিকেল চেকপোস্ট বসানো হয়েছে। সদর হাসপাতালে মেডিকেল অফিসার ডাক্তার শাকিল আরসালনকে প্রধান করে ছয় সদস্যর একটি টিম করা হয়েছে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য। জয়নগর সীমান্তে এ ভাইরাস সম্পর্কে যাত্রীদের নির্দেশনা দেয়া হচ্ছে।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. মারুফ হাসান বলেন, চুয়াডাঙ্গায় সড়ক ও রেলপথ দিয়ে ভারত ও বাংলাদেশের যাত্রীরা আসা যাওয়া করে। যেসব যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেল টিম করা হয়েছে। যদিও আমাদের দেশে এই ভাইরাস আসার সম্ভাবনা খুবই কম তবুও আগাম করোনাভাইরাস প্রতিরোধে আমরা সতর্ক অবস্থানে আছি।

Read previous post:
যুক্তরাষ্ট্রে ৩৫টি নৌকায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ৮

তৃতীয় মাত্রা যুক্তরাষ্ট্রের অ্যালাব্যামা রাজ্যের স্কটসবোরোর জ্যাকসন কান্ট্রি পার্কে ৩৫টি নৌকায় অগ্নিকাণ্ডের ঘটনায় ৮ জন নিহত হয়েছেন। সোমবারের এই ঘটনায়...

Close

উপরে